ঈদে রাজধানীতে ১৮টি পশুর হাট


প্রকাশিত: ০১:৪৭ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৪

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন অস্থায়ী ১৮টি কোরবানি ঈদের পশুর হাটের ইজারা সম্পন্ন হয়েছে। এবার ১০ কোটি ৩৩  লাখ ৩৯ হাজার ৫৬৩ টাকায় ইজারা দেওয়া হয়েছে। যা গত বছরের চেয়ে ৮৩ লাখ ৬৯ হাজার ৮৬১ টাকা কম। গত বছর ১৮টি হাট ইজারা হয়েছিল ১১ কোটি ১৭ লাখ ৯ হাজার ৪২৪ টাকায়।
 
চারটি পশুর হাটের ইজারা গত বছরের চেয়ে কম হয়েছে ৩ কোটি ৫৮ লাখ ১৭ হাজার ৬৯৮ টাকা। গত বছর এই চারটি ৬ কোটি ২৯ লাখ ২২ হাজার ৭১৮ টাকা ইজারা দেওয়া হয়েছিল। এবার সর্বোচ্চ দর উঠেছে ২ কোটি ৭১ লাখ ৫ হাজার ২০ টাকা। এই টাকাই শেষ পযন্ত হাটগুলোর ইজারা দেওয়া হবে।
 
এই চারটি অস্থায়ী পশুর হাটের বিষয়ে বুধবার দরপত্র মূল্যায়ন কমিটির একটি সভা অনুষ্ঠিত হয়। সেই সভা এই দরই ইজারা দেওয়ার সিদ্ধান্ত হয় বলে ওই বৈঠকে উপস্থিত এক কমকর্তা জানিয়েছেন। দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা খালিদ আহম্মেদ জানান, আগামী রোববার এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।
 
এই চারটি পশুর হচ্ছে, লালবাগ হাজী দেলোয়ার হোসেন খেলার মাঠ ও বাঁধ সংলগ্ন খালি জায়গায় (বিকল্প আরমানিটোলা), ঝিগাতলা হাজারীবাগ মাঠ, গোলাপবাগ মাঠের পাশের সিটি করপোরেশনের আদর্শ স্কুল মাঠ ও পাশের খালি জায়গার অস্থায়ী পশুরহাট এবং কামরাঙ্গীরচর ইসলাম চেয়ারম্যানের বাড়ির মোড় থেকে দক্ষিণ দিকে বুড়িগঙ্গা নদীর বাঁধসংলগ্ন এলাকা।
 
ঢাকার দুই সিটি করপোরেশন থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এবার ঢাকায় কোরবানি পশুর ১৮টি অস্থায়ী হাট বসছে। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় ১১টি ও উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় সাতটি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।