মিটফোর্ডে নার্সদের কর্মবিরতি স্থগিত


প্রকাশিত: ০৮:৫০ এএম, ০৭ সেপ্টেম্বর ২০১৪

আগামী তিনদিনের মধ্যে নার্সের উপর হামলাকারী ইন্টার্ন চিকিৎসকের ৫ বছরের জন্য বহিষ্কারের আলটিমেটাম দিয়ে কর্মবিরতি প্রত্যাহার করেছে মিটফোর্ড হাসপাতালের আন্দোলনরত নার্সরা। রবিবার দুপুরে তারা কর্মবিরতি প্রত্যাহার করে কাজে যোগ দেয়।

শনিবার দুপুর দেড়টার দিকে হাসপাতালের ছয়তলার গাইনি ওয়ার্ডে শিক্ষানবিশ চিকিৎসক রকিবুল ইসলাম সুজন জ্যেষ্ঠ সেবিকা বকুল রানী দাসকে মারধর করেন। এর পরপরই কাজ বন্ধ করে ওই চিকিৎসকের সনদ বাতিলের দাবিতে কর্মবিরতিতে যায় নার্সরা।

নার্সদের সুপারভাইজার স্বপন কুমার এ বিষয়ে জানান, হাসপাতাল কর্তৃপক্ষ তাকে সাময়িক বহিস্কার করেছে। কিন্তু কমপক্ষে তাকে ৫ বছরের জন্য বহিষ্কার করতে হবে। আগামী তিনদিনের মধ্যে ব্যবস্থা না নিলে বৃহস্পতিবার থেকে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও জানান তিনি।

রবিবার দুপুরে কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নাজমুল হক জানান, বেলা ১২টা পর্যন্ত নার্সদের পূর্বঘোষিত কর্মবিরতির কর্মসূচি ছিল। এর মধ্যে সকল ১১টার দিকে হাসপাতালের পরিচালক ব্রি: জেনারেল জাকির হোসেন উভয়পক্ষের মধ্যে সমঝোতার চেষ্টা করেন। তিনি প্রশাসনিক ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।