শিক্ষা কেন্দ্র ভাঙার প্রতিবাদে গণজমায়েত


প্রকাশিত: ০৬:২৪ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৪

পুলিশের বাধা উপেক্ষা করে রাজধানীর বেইলি রোডস্থ সরকারি সামাজিক শিক্ষা কেন্দ্র ভেঙে ফেলায় প্রতিবাদে পূর্ব নির্ধারিত গণজমায়েত করছে ছাত্র ইউনিয়ন। বৃহস্পতিবার বেইলি রোডে এ গণজমায়েত শুরু হয়, চলবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত।
 
এখন পর্যন্ত গণজমায়েতে নীলক্ষেত সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফকিরাপুল সরকারি প্রাথমিক বিদ্যালয়, দিলকুশা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কমিউনিটি সেন্টার আদর্শ স্কুল অ্যান্ড কলেজসহ সহস্রাধিক স্কুলের শিক্ষার্থীরা যোগ দিয়েছে।

জানা যায়, ২০০২ সালে সামাজিক শিক্ষা কেন্দ্র সরিয়ে নেওয়ার আদেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। তাতে বলা হয়েছিল এটা পাশ্ববর্তী নিধু স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাথে একীভূত করা হোক। এর বিপরীতে স্থানীয় ওয়ার্ড কমিশনার একটি রিট দায়ের করে। রিটের রায়ও এটি সারিয়ে নেওয়ার পক্ষে রায় দেয়। কিন্তু হঠাৎ করে ২০০৮ সারে শিক্ষা মন্ত্রণালয় সে আদেশ প্রত্যাহার করে। পরে গার্লস গাইড অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আপিল করা হলে আবারও সেটা সরিয়ে নেওয়ার পক্ষে রায় এসেছে।

এর আগে গত বুধবার সরকারি সামাজিক শিক্ষা কেন্দ্র সরিয়ে নিতে ও গার্লস গাইড অ্যাসোসিয়েশনের বিরুদ্ধে অপপ্রাচার বন্ধের দাবিতে মানব বন্ধন করেছে সংগঠনটি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।