ঘন কুয়াশায় শাহ আমানতে বিমান ওঠা-নামা ব্যাহত


প্রকাশিত: ১২:৪৪ পিএম, ২৭ ডিসেম্বর ২০১৪

বন্দর নগরী চট্টগ্রাম এবং নগরীর পার্শ্ববর্তী এলাকায় ঘন কুয়াশায় ও শৈত্য প্রবাহে বিমান চলাচল ব্যাহত হয়েছে। শনিবার সকালের পর থেকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ঘন কুয়াশায় বিমানের কয়েকটি ফ্লাইট ওঠা-নামায় বিঘ্ন ঘটে।

বিমানবন্দর সূত্রে জানা যায়, আজ (শনিবার) সকাল ৮টা ৪৫ মিনিটে আবুধাবী থেকে আসা একটি ফ্লাইটের অবতরণ করার কথা ছিলো। কিন্তু কুয়াশার কারণে এটি নির্ধারিত সময়ে এমনকি সকাল ১১টা পর্যন্ত অবতরণ করতে পারেনি। এ ঘটনায় অভ্যন্তরীণ রুটের দুটি ফ্লাইট নির্ধারিত সময়ে বিমানবন্দর থেকে আকাশে উড়তে পারেনি।

বেসামরিক বিমান চলাচল বিভাগের ম্যানেজার নূর-ই-আলম জানান, কুয়াশায় বিমান চলাচল বন্ধ হয়নি। তবে কিছুটা বিঘ্ন ঘটেছে। সকাল ১১টা ৩০ মিনিটের পর বিমান চলাচল পুনরায় স্বাভাবিক হয়।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের (সিপিএ) সেক্রেটারি জাকের হোসেন বলেন, গতকাল (শুক্রবার) গভীর রাতের পর থেকে আজ (শনিবার) দুপুর পর্যন্ত বন্দর চ্যানেলে সকল প্রকার জাহাজ চলাচল বন্ধ ছিলো।

এদিকে আগামী দুই থেকে তিনদিন নদী অববাহিকায় এ অবস্থা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। -বাসস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।