ইয়াং গ্লোব্যাল চেঞ্জার রিকাপলিং অ্যাওয়ার্ড পেলেন সৈকত

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:৫৬ পিএম, ০৯ মে ২০২৪

ইয়াং গ্লোব্যাল চেঞ্জার রিকাপলিং অ্যাওয়ার্ড-২০২৪ পেয়েছেন বাংলাদেশি তরুণ ও সিরাক-বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম সৈকত। সম্প্রতি জার্মানির বার্লিনে অনুষ্ঠিত ওয়ার্ল্ড পলিসি ফোরামের গ্লোব্যাল সলিউশন্স সামিটে তিনি এ অ্যাওয়ার্ড গ্রহণ করেন।

‘নগর যুব কাউন্সিল গঠনে তরুণদের সম্পৃক্তকরণ প্রকল্প’ নগর উন্নয়ন কার্যক্রমের ওপর বিশ্বের ৭০০টি আইডিয়ার মধ্য থেকে বাংলাদেশের প্রকল্পটিকে পুরস্কৃত করা হয়।

জাতিসংঘের অঙ্গসংস্থা ইউএন ডেমোক্রেসি ফান্ডের অর্থায়নে এবং ইউএন হাবিটেটের কারিগরি সহায়তায় সিরাক-বাংলাদেশ এই প্রকল্প বাস্তবায়ন করছে।

আরও পড়ুন

প্রকল্পটি তরুণদের ক্ষমতায়নের মাধ্যমে সাধারণ সেবার ক্ষেত্রে তাদের অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশের চারটি সিটি করপোরেশনে (ময়মনসিংহ, রাজশাহী, রংপুর ও নারায়ণগঞ্জ) কাজ করছে।

তরুণ জনগোষ্ঠীর ভোটে গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রত্যেক সিটিতে ২০ জন নগর যুব কাউন্সিলর, নগরের বিভিন্ন উন্নয়ন কার্যক্রমে সক্রিয় অংশগ্রণের মাধ্যমে তাদের মতামত ও চাওয়া-পাওয়া সিটি করপোরেশনের কাছে আনুষ্ঠানিকভাবে তুলে ধরতে পারবেন।

টেকসই উন্নয়ন ও তরুণদের নেতৃত্ব বিকাশের ক্ষেত্রে এ প্রকল্পের কার্যক্রমগুলো উপযুক্ত ভূমিকা রাখবে।

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।