জেসিআই ঢাকা ওয়েস্টের প্রেসিডেন্ট হলেন বেলাল

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ২৯ অক্টোবর ২০২৩

২০২৪ সালের জন্য জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা ওয়েস্টের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন এস এম বেলাল উদ্দিন। রাজধানীর বারিধারার একটি হোটেলে বার্ষিক সাধারণ সভায় এ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। সদস্যদের ভোটে আগামী ১ বছরের জন্য সভাপতি নির্বাচিত হন বেলাল।

কার্যনির্বাহী কমিটিতে আরও আছেন- আইপিএলপি মোহাম্মাদ মাহমুদুর রহমান, ইভিপি সুজাউর রহমান ইমন, ভিপি সুবাহ আফরিন, ড. আয়ান মুমিনুল হক, মো. ইমাম হাসান ও এসজি মো. জহিরুল ইসলাম মোহসান।

এছাড়া জিএলসি তানভীর হাসান, ট্রেজারার ইব্রাহীম খলিল ফয়সাল, টিসি রিয়েল আহমেদ, ডিরেক্টর মো. সামিন রহমান, নিয়াজ আহমেদ, দেবব্রত ভৌমিক, মো. সাদ্দাম হোসেন, এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট টু এলপি দাউদ মাহমুদ, কমিটি চেয়ার ফাইরুজ সুহালা রেজা, মো. সাব্বির হাসান, মাসুদ, আব্দুল্লাহ বিন খুরশিদ ও জে. এম. ওয়াসিকা তাসনিম নির্বাচিত হন।

এতে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন জেসিআই বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট ও ২০২৩ সালের জেসিআই ঢাকা ওয়েস্টের আইপিএলপি মুহাম্মাদ আলতামিশ নাবিল। জেসিআই ঢাকা ওয়েস্টের নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণার আগে সংগঠনটির ২০২৩ সালের সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

এস এম বেলাল উদ্দিন বলেন, ‘জেসিআই ঢাকা ওয়েস্ট সব সময় তারুণ্যের শক্তিতে এগিয়ে যেতে চায়। তাই আগামী বছর তরুণদের উন্নয়নের পাশাপাশি সুখী ও সমৃদ্ধ সমাজ গঠনে কাজ করতে চাই। একই সঙ্গে জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সক্রিয়ভাবে ভূমিকা রাখতে লক্ষ্য নির্ধারণ করেছি।’

এস এম বেলাল উদ্দিন পেশায় টেক উদ্যোক্তা। ডিজিটাল মার্কেটিং নিয়ে ইন্টারন্যাশনাল মার্কেটে কাজ করেন। পাশাপাশি মেন্টর হিসেবেও তার খ্যাতি আছে। মার্কিন ই-কমার্স প্ল্যাটফর্ম গিয়ারলঞ্চের বাংলাদেশ এবং ভারতীয় কান্ট্রি ম্যানেজার হিসেবে দায়িত্বপ্রাপ্ত তিনি।

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮-৪০ বছরের উদ্যমী তরুণদের বৈশ্বিক সংগঠন। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম আছে। বিশ্বে সদস্য সংখ্যা ২ লাখের বেশি। জেসিআই সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। বাংলাদেশে জেসিআইয়ের ৩৮টি লোকাল চ্যাপ্টার কাজ করছে। যার মধ্যে জেসিআই ঢাকা ওয়েস্ট সর্ববৃহৎ এবং প্রাচীনতম।

এসইউ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।