বেকারত্বের অভিশাপ থেকে মুক্তি চাই


প্রকাশিত: ০৭:৫২ এএম, ১৯ মার্চ ২০১৬

বর্তমানে দেশের সব স্কুল ও কলেজ শিক্ষকদের নিবন্ধনের দায়িত্বে রয়েছে ‘এনটিআরসিএ’। তারা একটি যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন, সেটাকে আমি সাধুবাদ জানাচ্ছি। এরা শুধু ১২তম নিবন্ধন পরীক্ষায় নিবন্ধিতদের তালিকা প্রকাশ করল, কিন্তু ১ থেকে ১১ পর্যন্ত পরীক্ষায় নিবন্ধিতদের তালিকা প্রকাশ করল না কেন? এরা কি লেখাপড়া শিখে পাপ করেছে?

১২ নিবন্ধনের অনেকের এখনো মাস্টার্স শেষ হয়নি। দেশ ও জাতিকে রক্ষা করার একটাই সর্বোত্তম পথ, সেটা হলো ভালো ছাত্রদের শিক্ষক হওয়া। আর এনটিআরসিএ সেই পথই বেছে নিয়েছে, এ জন্য তাদের ধন্যবাদ।

আমি যশোর এমএম কলেজ থেকে মাস্টার্সে বাংলায় প্রথম বিভাগ নিয়ে পাশ করেছি এবং লিখিত বিষয়ে ১০ম নিবন্ধনে স্কুল পর্যায়ে ৬৪ ও কলেজ পর্যায় ৬৬ নম্বর পেয়েছি। আমার মতো এমন অনেক ছাত্র আছে, যারা ভালো কিন্তু গরিব। স্কুল, কলেজে টাকা দিয়ে প্রবেশ করার ক্ষমতা নাই।

অতএব ভালো ছাত্রদের সুযোগ করে দেয়ার জন্য আমি শিক্ষামন্ত্রীকে এই বিষয়ে একটু নজর দেয়ার অনুরোধ করছি। আমার দাবি, এই চলতি সপ্তাহেই সবার মেধা তালিকা প্রকাশ করা হোক এবং নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে এদের অর্থাৎ ভালো ছাত্রদের বেকারত্বের অভিশাপ থেকে মুক্তি দেয়া হোক।

লেখক: এমএম কলেজ, যশোর।

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।