ট্যাডের ‘গো গ্রিন অ্যান্ড সেভ এনার্জি’ ক্যাম্পেইন

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:০১ পিএম, ২৩ জুন ২০২৩

প্রকৃতির ভারসাম্য রক্ষায় গাছের অবদানকে হয়তো শহুরে মানুষ ভুলতে বসেছিলেন। কিন্তু গত কয়েক বছরে অস্বাভাবিক তাপমাত্রা বৃদ্ধি যেন নগরীর নাগরিকদের সবুজের অভাব বুঝিয়েছে। আর সেই চিন্তা থেকে ‘গো গ্রিন অ্যান্ড সেভ এনার্জি’ ক্যাম্পেইনের উদ্যোগ নিয়েছে ট্যাড গ্রুপ।

সামাজিক দায়বদ্ধতা থেকে সারাবছর বিভিন্ন ধরনের কর্পোরেট প্রোগ্রাম করে থাকে ট্যাড গ্রুপ। তারই ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটি এবার আয়োজন করে ‘গো গ্রিন অ্যান্ড সেভ এনার্জি’ ক্যাম্পেইন।

এ ক্যাম্পেইনের শুরু হয় প্রতিষ্ঠানটির ২০০ কর্মীকে গাছ উপহার দিয়ে। এর মধ্য দিয়ে সবাইকে গাছ লাগানো এবং গাছের প্রতি যত্নশীল হতে উদ্বুদ্ধ করা হয়।

আরও পড়ুন: জাতীয় পাখি দোয়েল কি বিলুপ্তির পথে? 

jagonews24

শ্যামলী সুলতানা বিশেষভাবে গুরুত্ব দিয়েছেন বিদ্যুৎ ব্যবহারে। সবাইকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে বলেছেন তিনি। অফিসজুড়ে দিনের আলোর ব্যবহার বাড়িয়ে বিদ্যুৎ সাশ্রয়ের উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়।

৭২টি তৈরি পোশাক কারখানায় এ ক্যাম্পেইন অব্যাহত রেখেছে ট্যাড গ্রুপ। কারখানায় বিদ্যুৎ সাশ্রয়ে সোলার প্যানেল ব্যবহার, ইলেকট্রিক ডিভাইস ব্যবহার শেষে আনপ্লাগ এবং বৈদ্যুতিক আলোর পরিবর্তে দিনের আলোর সর্বোচ্চ ব্যবহার, ইত্যাদি বিষয়ের ওপর কাজ করে যাচ্ছে।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক আশিকুর রহমান তুহিন বলেন, ‘প্রকৃতির ভারসাম্য ঠিক রাখার দায়িত্ব কিন্তু আমাদের। বিশেষ করে যেভাবে গাছ কাটা হচ্ছে, তাতে ভবিষ্যতে আরও খারাপ অবস্থা হতে পারে। পাশাপাশি বিদ্যুতের অপচয় রোধ করা প্রয়োজন। সামাজিক এ দায়বদ্ধতা থেকে গাছ রোপণ ও বিদ্যুৎ সাশ্রয়ী হওয়ার জন্য আমাদের এ ক্যাম্পেইন।’

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।