পেশা হিসেবে বেছে নিন নার্সিং

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৩ এএম, ১৭ অক্টোবর ২০১৫

২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে আর্মি নার্সিং কলেজ কুমিল্লায় ১ম বর্ষ ব্যাচেলর অব সায়েন্স ইন নার্সিং (বি.এসসি ইন নার্সিং) কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নার্সিংকে পেশা হিসেবে নিতে চাইলে আবেদন করতে পারবেন ২৫ নভেম্বর পর্যন্ত।

শিক্ষাগত যোগ্যতা: ২০১৩/২০১৪/২০১৫ সালে যেকোনো শিক্ষা বোর্ড থেকে এইচএসসি/সমমানের পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে উত্তীর্ণ। এসএসসি ও এইচএসসিতে মোট ন্যূনতম ৬.০০ থাকতে হবে। যেকোনো একটিতে ২.৫০ গ্রহণযোগ্য হবে না।

শারীরিক যোগ্যতা: উচ্চতা হতে হবে ৪ ফুট ১০ ইঞ্চি। ওজন হতে হবে ৮৮ পাউন্ড। বুকের মাপ ২৬ ইঞ্চি। দৃষ্টিশক্তি ৬/৬ হতে হবে।

বয়স: ০১ জানুয়ারি ২০১৬ তারিখে সর্বোচ্চ ২২ বছর।

অন্যান্য শর্ত: আবেদনকারীকে অবশ্যই অবিবাহিত ও বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে। শুধু নারীরা আবেদন করতে পারবেন।

আবেদনের প্রক্রিয়া: নগদ ৩০০ টাকা পরিশোধ করে কলেজ থেকে আবেদনপত্র সংগ্রহ করে স্বহস্তে পূরণ করে ২৫ নভেম্বরের মধ্যে প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

যা যা প্রয়োজন: নাগরিক সনদের সত্যায়িত ফটোকপি, শিক্ষাগত যোগ্যতার সনদের সত্যায়িত ফটোকপি, প্রশংসা পত্র, সদ্য তোলা ০৫ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি।

লিখিত পরীক্ষা: লিখিত পরীক্ষা ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে হবে। পরীক্ষায় বাংলা, ইংরেজি, জীববিজ্ঞান, পদার্থবিদ্যা, রসায়ন এবং সাধারণ জ্ঞান বিষয়সমূহ থাকবে।

স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা: স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষার স্থান ও সময় পরে জানানো হবে। মৌখিক পরীক্ষায় সকল সনদপত্রের মূল কপি সঙ্গে আনতে হবে।

আবেদনপত্র সংগ্রহের তারিখ: ২৫ অক্টোবর ২০১৫
জমা দেওয়ার শেষ সময়: ২৫ নভেম্বর ২০১৫ দুপুর ২টা পর্যন্ত

প্রবেশপত্র সংগ্রহ: ০৬ ডিসেম্বর ২০১৫ দুপুর ২টা পর্যন্ত
ভর্তি পরীক্ষা: ১৫ ডিসেম্বর ২০১৫ সকাল ১০টায়

যোগাযোগ: আর্মি নার্সিং কলেজ, সিএমএইচ এর ২ নং গেইট সংলগ্ন, কুমিল্লা সেনানিবাস, কুমিল্লা।

এসইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।