সেনাবাহিনীর বেসামরিক পদে চাকরি


প্রকাশিত: ০৮:১৬ এএম, ০৬ অক্টোবর ২০১৫

বাংলাদেশ সেনাবাহিনীর বেসামরিক পদে জনবল নিয়োগ করা হবে। আগ্রহীরা আগামী ২৯ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন।

পদের নাম: উচ্চমান করণিক, অফিস করণিক, বাবুর্চি (ইউ), বার্তাবাহক, পরিচ্ছন্নতা কর্মী, নিরাপত্তা প্রহরী, মেসওয়েটার, সহকারী বাবুর্চি, ট্রাক্টর/এমটি ড্রাইভার, ফার্ম লেবার, হেড মেকানিক, অফিস করণিক কাম টাইপিস্ট, বয়লার অপারেটর, গোয়ালা, এমটি ড্রাইভার, প্লান্ট অপারেটর, মেশন, সহকারী সুপারভাইজার, প্লাম্বার এবং ইনসেমিনেটর।

পদ সংখ্যা: ৫১ জন

শিক্ষাগত যোগ্যতা : বিভিন্ন পদের জন্য যথাক্রমে স্নাতক, এইচএসসি, অষ্টম শ্রেণি বা অক্ষরজ্ঞান থাকলেই যে কেউ আবেদন করতে পারবেন।

শর্তাবলী: সশস্ত্র বাহিনীর অব্যহতি কিংবা অবসরপ্রাপ্ত সদস্যদের ক্ষেত্রে তিনি সামরিক বাহিনীতে যতদিন চাকরি করেছেন ততদিনের জন্য স্বাভাবিক অবসরের বয়স পর্যন্ত বয়সসীমা শিথিলযোগ্য। কিন্তু অবসর গ্রহণযোগ্য বয়সে উপনীত হলেও নিয়োগের জন্য বিবেচিত হবেন না, বা বেসামরিক পদে বহাল থাকবেন না।

বয়স: আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখে আবেদনকারীর বয়স সকল পদের জন্য ১৮ থেকে ৩০ বছর বয়সসীমার মধ্যে থাকতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। সেক্ষেত্রে প্রার্থীদের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার সময় যথাযথ সনদপত্র উপস্থাপন করতে হবে। বয়সের ক্ষেত্রে কোনো অ্যাফিডেভিট গ্রহণযোগ্য নয়।

যা যা প্রয়োজন: প্রার্থীকে আবেদনপত্রে পদের নাম, বিজ্ঞপ্তি নম্বর, প্রার্থীর নাম, জাতীয় পরিচয়পত্রের নম্বর/জন্ম নিবন্ধন নম্বর, জন্মতারিখ, বিজ্ঞপ্তিতে উল্লেখিত তারিখে প্রার্থীর বয়স, মাতার নাম, পিতার নাম, বর্তমান ও স্থায়ী ঠিকানা (পোস্ট কোডসহ), জাতীয়তা, ধর্ম, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার বিবরণ দিতে হবে।

আবেদন পাঠাবেন যেভাবে: জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ধারিত ফর্ম অনুযায়ী আবেদনপত্র প্রেরণ করতে হবে। তবে চাকরির নির্ধারিত ফর্ম www.mopa.gov.bd/en এই লিংকে পাওয়া যাবে।

বিস্তারিত: চাকরি সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে www.joinbangladesharmy.mil.bd ঠিকানায় ও নিয়োগ বিজ্ঞপ্তিতে।

আবেদনের শেষ সময়: অবশ্যই ২৯ অক্টোবর ২০১৫ তারিখের মধ্যে আবেদনপত্রের কাজ সম্পন্ন করতে হবে।

সূত্র: সমকাল, ০৬ অক্টোবর ২০১৫

# জনবল নেবে পল্লী বিদ্যুতায়ন বোর্ড
# গ্রামীণফোনে পার্টটাইম চাকরি
# ডোমেইন স্পেশালিস্ট নেবে ইউএনডিপি
# অধ্যক্ষ নেবে প্রাণ-আরএফএল পাবলিক স্কুল
# জনবল নেবে বিএসএমআরএমইউ

এসইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।