প্রতিটি বিভাগে হোক ব্যাংকের নিয়োগ পরীক্ষা


প্রকাশিত: ০২:১১ এএম, ২৪ আগস্ট ২০১৬

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুসারে ব্যাংকের নিয়োগ পরীক্ষায় এখন আর ব্যাংক ড্রাফট করতে হয় না। কিন্তু সকল ব্যাংকের চাকরির পরীক্ষা রাজধানী ঢাকায় অনুষ্ঠিত হওয়ায় আমার মতো বহু ছাত্রছাত্রী ঢাকায় গিয়ে পরীক্ষায় অংশ নিতে পারে না।

তার প্রধান কারণ, আর্থিক সংকট। তার সঙ্গে অন্যান্য ঝামেলা তো আছেই। আমার মতো মধ্যবিত্ত ঘরের সন্তানের পক্ষে প্রতিবার ২ থেকে ৩ হাজার টাকা খরচ করে ঢাকায় গিয়ে পরীক্ষায় অংশ নেওয়া শুধু কঠিনই নয়, প্রায় অসম্ভব।

তা ছাড়া, ঢাকায় অনেকের থাকার জায়গা নেই। অনেকের আত্মীয়-স্বজন থাকলেও তাদের বিরক্তির মধ্যে ফেলতে চান না। মেয়েদের ক্ষেত্রে ভোগান্তিটা আরও একটু বেশি, কারণ তাদের অনেকেই এত দূরে অভিভাবক ছাড়া যেতে পারেন না। তাদের পক্ষে একা ঢাকা আসার ক্ষেত্রে সামাজিকসহ নিরাপত্তাজনিত সমস্যা রয়েছে।

এসব বাস্তব সমস্যা বিবেচনা করে প্রতিটি বিভাগে ব্যাংকের পরীক্ষা আয়োজন করা হলে আমাদের অনেক সমস্যার সমাধান হবে। বাংলাদেশ ব্যাংক যদি এ নির্দেশনা দেয়, তাহলে অনেক গরিব মেধাবী মানুষ যোগ্যতা প্রমাণের সুযোগ পাবেন।

লেখক: চাকরিপ্রার্থী, খুলনা।

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।