মন জয় করাই আমার কাছে সফলতা : জাহিদ


প্রকাশিত: ০১:৩০ পিএম, ১৪ জুলাই ২০১৬

জাহিদুল ইসলাম জাহিদ ছোটবেলা থেকেই সংগীতের সাথে আছেন। কণ্ঠশিল্পী হিসেবে তার যাত্রা শুরু হয় যাযাবর ব্যান্ডের মাধ্যমে। তিনি ওই ব্যান্ডের ভোকাল হিসেবে যোগদান করেন। এরপর আস্তে আস্তে লিড গিটার বাজানো শুরু করেন এবং লিড ভোকাল দুটি একসঙ্গে চালিয়ে যাচ্ছেন।

লালনের দেশ কুষ্টিয়া থেকে ঢাকায় এসে জাহিদ সংগীত পেশায় সুনাম অর্জনে পরিশ্রম করে যাচ্ছেন। এ পেশার বিভিন্ন দিক নিয়ে তিনি জাগো জবসের সঙ্গে কথা বলেছেন। সাক্ষাৎকারটি নিয়েছেন রাহুল বিশ্বাস মুন্না।  

জাগো জবস: আপনার কাজের শুরুর সময়ের অভিজ্ঞতা যদি শেয়ার করতেন-
জাহিদ: ক্লাস ফোর থেকে লাইভ প্রোগ্রাম দেখতে দেখতে অভিজ্ঞতার শুরু। পাশাপাশি বড় ভাইদের দেখে দেখে নিজেকে তাদের মধ্যে কল্পনা করা।  

জাগো জবস: গান ছাড়া অন্য কোনো পেশায় যুক্ত আছেন?
জাহিদ: আমি এখনো ছাত্র। আপাতত গানটাই পেশা এবং নেশা। তবে এর পাশাপাশি নিজেকে উন্নয়নমূলক কাজে যুক্ত রেখেছি।

জাগো জবস: কার অনুপ্রেরণায় আপনি মিউজিশিয়ান হলেন?
জাহিদ: এতদূর আসার পেছনে একজনই আছেন। তিনি আমার মা। আমার মিউজিকের গুরু, আমার অনুপ্রেরণা। তিনি যদি আমাকে অনুপ্রেরণা না দিতেন তাহলে হয়তো এ পর্যায়ে আসতে পারতাম না। আমার সবকিছুর পেছনে তারই অবদান।

jahidul

জাগো জবস: একজন স্বপ্নবান তরুণ হিসেবে এ কাজ কেমন লাগছে?
জাহিদ: অবশ্যই ভালো লাগছে। আমি আমার স্বপ্নের পথে এগিয়ে যাচ্ছি। যখন স্বপ্নটা বাস্তবায়ন হয়, তখন আনন্দ পাচ্ছি। এখনো একজন তরুণ কণ্ঠশিল্পী হিসেবে নিজের স্বপ্নটা বাস্তবায়নের চেষ্টা করছি।

জাগো জবস: এই পেশায় আয় ও সুযোগ-সুবিধা কেমন?
জাহিদ: এই প্রফেশনে আয়ের চেয়ে সম্মান অনেক বেশি। আমি শুধু অর্থের জন্য কাজ করছি না। পাশাপাশি সম্মান ও মানুষের মন জয় করার জন্য এটা বেছে নিয়েছি। তবে এ পেশায় অনেক সুযোগ-সুবিধা আছে। তার জন্য নিরলস সাধনা চালিয়ে যেতে হয়।

জাগো জবস: আপনার কোনো অ্যালবাম প্রকাশ হয়েছে?
জাহিদ: ‘বিশ্বাসের একটা ব্যাপার’ শিরোনামে একটি অ্যালবাম প্রকাশ হয়েছে। অ্যালবামটিতে ফোক গান নিয়ে কাজ করা হয়েছে। সবার অনুপ্রেরণা আর ভালোবাসা নিয়ে এগিয়ে চলছে দ্বিতীয় অ্যালবামের কাজ। আশা করছি, কোরবানির আগেই অ্যালবামটি সবার হাতে পৌঁছে যাবে।

জাগো জবস: সফলতা বলতে আপনি কী বোঝেন?
জাহিদ: মানুষের মন জয় করাই আমার কাছে বড় সফলতা। নিজেকে সবার মনের মাঝে উপস্থাপন করা, সম্মান অর্জন করা ও কারো জন্য কিছু করতে পারাই আমার কাছে সফলতা।

jahidul

জাগো জবস: পাঠকের উদ্দেশে কিছু বলবেন কী?
জাহিদ: মিউজিকটা হল অন্তরের অন্তঃস্থলের একটি সাধনা। নিজের মনকে সংগীত সাধনায় উৎসর্গ করতে হবে। সবাইকে বলবো, মানুষকে মূল্যায়ন করুন, মানুষকে ভালোবাসুন, অর্থের দিকে না তাকিয়ে মনুষ্যত্বের দিকে তাকান। মানুষের মন জয় করতে শিখুন।

জাগো জবস: আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
জাহিদ: জাগো নিউজ এবং আপনাকেও অনেক অনেক ধন্যবাদ।

এসইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।