পেনশন আনুপাতিক হারে বৃদ্ধি করুন


প্রকাশিত: ০২:১৪ এএম, ১৩ জুলাই ২০১৬

নতুন জাতীয় পে স্কেলে সব সরকারি ও সরকার নিয়ন্ত্রিত দফতর, অধিদফতর, সংস্থা, সরকারি ব্যাংক-বীমা প্রভৃতির কর্মচারী বা কর্মচারীদের বেতন দ্বিগুণ করা হয়েছে, সে জন্য সরকারকে সাধুবাদ। অবসরপ্রাপ্ত কর্মচারী বা কর্মচারীদের বেতন-ভাতার বিপরীতে প্রাপ্য পেনশনও বৃদ্ধি করা হয়েছে।

কিন্তু আমরা হতভাগারা ঋণের কারণে সম্পূর্ণ ঋণ সমন্বয়ের জন্য চাকরি শেষে সমুদয় বেসিক বিক্রি করে ঋণের অনাদায়ী সমন্বয় করতে বাধ্য ছিলাম। ইচ্ছা থাকা সত্ত্বেও অর্ধেক বিক্রি করে অর্ধেকের পেনশন প্রাপ্তির সুযোগ লাভ করতে পারিনি। অন্যদিকে পে স্কেল কার্যকরের তারিখ এক বছর পেছানোর কারণেও অনেকে ক্ষতিগ্রস্ত হই। নববর্ষের ভাতাও পাব না।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী মহোদয় ও অর্থ মন্ত্রণালয়ের কৃপাদৃষ্টি আকর্ষণপূর্বক ভুক্তভোগী অর্থকষ্টে জর্জরিত কর্মচারী বা কর্মকর্তাদের পক্ষ থেকে আকুল আবেদন, অন্যান্য পেনশনভোগীদের মতো আমাদের পেনশনও আনুপাতিক হারে বৃদ্ধি করুন। অর্থকষ্ট লাঘব হলে আমরা মানুষের মতো জীবন যাপন করতে পারব।

লেখক: জনতা ব্যাংক লিমিটেড, এরিয়া অফিস, কুমিল্লা উত্তর।

এসইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।