তরুণদের ক্যারিয়ার গড়তে নতুন প্ল্যাটফর্ম

খালিদ সাইফুল্লাহ্
খালিদ সাইফুল্লাহ্ খালিদ সাইফুল্লাহ্ , ফিচার লেখক
প্রকাশিত: ০২:৫০ পিএম, ০৪ জুলাই ২০২৩

তরুণদের ক্যারিয়ারে এগিয়ে যেতে সাহায্য করতে আত্মপ্রকাশ করতে যাচ্ছে এড-টেক প্ল্যাটফর্ম ‘কিরণ’। স্কিল ডেভেলপমেন্টের মাধ্যমে ক্যারিয়ারে এগিয়ে নিয়ে যাওয়াই কিরণের লক্ষ্য। সব প্রস্তুতি শেষে চলতি মাসেই উদ্বোধন হতে চলেছে এ ই-লার্নিং প্ল্যাটফর্মটি।

কিরণের উদ্যোক্তারা জানান, ক্রমশ পরিবর্তনশীল যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে আর স্কিল ডেভেলপমেন্টের মাধ্যমে ক্যারিয়ার সংক্রান্ত সব সমস্যার সমাধান নিয়ে আসছে কিরণ।

কিরণের বৈশিষ্ট্য
দেশ সেরা মেন্টর: কিরণের সব কোর্স, ওয়ার্কশপ, সেশন পরিচালিত হবে ইন্ডাস্ট্রির টপ এক্সপার্ট দ্বারা।

আরও পড়ুন: মার্কেটিং ডিবেট ফেস্ট অনুষ্ঠিত

হাইব্রিড লার্নিং অপরচুনিটি: কিরণে থাকবে প্রফেশনালদের লক্ষ্য ও চাহিদা অনুযায়ী অনলাইন, অফলাইন, লাইভ-ক্লাস, মেন্টরশিপ প্রোগ্রামের মাধ্যমে পার্সোনালাইজড শিক্ষার সুযোগ।

স্মার্ট রিসোর্স: শুধু কোর্স এবং ক্লাসের পাশাপাশি শিক্ষার্থীদের জন্য রয়েছে স্ট্যাডি ম্যাটেরিয়াল, কুইজ, কেস স্ট্যাডি রিপোর্ট ইত্যাদি।

সার্টিফিকেশন: কিরণের কোর্স বা ওয়ার্কশপে অংশগ্রহণ করা সবার ডেভেলপমেন্ট যাচাই করার পর সার্টিফিকেট প্রদান করা হবে।

আরও পড়ুন: পটুয়াখালীতে বসেই লাখ লাখ ডলার আয় করেন রাসেল

চাকরির সুযোগ: কিরণ শুধু একটি লার্নিং প্ল্যাটফর্মই নয়, কোর্স শেষে শিক্ষার্থীর যোগ্যতা যাচাইয়ের মাধ্যমে চাকরির সুযোগও খুঁজে দেওয়া হবে।

কিরণের চিফ অপারেটিং অফিসার তাজদিন হাসান বলেন, ‘সেরা ইন্ডাস্ট্রি এক্সপার্টদের মাধ্যমে তরুণদের ক্যারিয়ারে এগিয়ে নেওয়ার লক্ষ্যে আমরা কাজ করছি। দেশের তরুণদের অনলাইনে স্কিল ডেভেলপমেন্টের জন্য এটি একটি কার্যকর ও ব্যতিক্রমী প্ল্যাটফর্ম হবে।’

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।