এফ-কমার্স অ্যালায়েন্সের কর্মশালা অনুষ্ঠিত

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:৩১ পিএম, ২১ জুন ২০২৩

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) অন্যতম ফোরাম এফ-কমার্স অ্যালায়েন্সের উদ্যোগে ফেসবুক বিজনেসের ওপর কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২০ জুন গুলশানের একটি অফিসে এ কর্মশালা পরিচালিত হয়। বাংলাদেশে ফেসবুকের অথোরাইজড পার্টনার এজেন্সি এইচটিটিপুল কর্মশালা আয়োজনে সহযোগিতা করে।

কর্মশালার শিরোনাম ছিল ‘ফেসবুক- ক্রিয়েটিভ ফরম্যাট অ্যান্ড বেস্ট প্র্যাক্টিসেস’। ৩০ জনের বেশি ই-ক্যাব মেম্বার ও ফেসবুক উদ্যোক্তা এতে অংশগ্রহণ করেন। কর্মশালাটি পরিচালনা করেন এইচটিটিপুলের সিনিয়র অ্যাকাউন্ট ম্যানেজার শাদমান সাকিব এবং অ্যাকাউন্ট ম্যানেজার মাহফুজ আহমেদ।

ফেসবুকে বিজ্ঞাপন পরিচালনার বিভিন্ন খুঁটিনাটি, সঠিকভাবে বিজ্ঞাপন পরিচালনার বিভিন্ন নিয়ম ও কৌশল, কম খরচে বেশি রিচ ও সেল আনার কৌশলসহ অন্য টেকনিক্যাল বিষয়ে দিকনির্দেশনা দেন তারা।

আরও পড়ুন: মার্কেটিং ডিবেট ফেস্ট অনুষ্ঠিত

আয়োজনের স্বাগত বক্তব্য রাখেন এফ-কমার্স অ্যালায়েন্সের কো-চেয়ারম্যান সৈয়দ উসওয়াত ইমাম। সমাপনী বক্তব্য রাখেন ই-ক্যাব পরিচালক সাইদুর রহমান। ওয়ার্কশপ শেষে অংশগ্রহণকারীদের হাতে সনদ তুলে দেওয়া হয়।

এফ-কমার্স অ্যালায়েন্সের কর্মশালা অনুষ্ঠিত

কর্মশালায় ই-ক্যাবের এফ-কমার্স অ্যালায়েন্সের কো-চেয়ারম্যান খালিদ সাইফুল্লাহ্, মেম্বার সেক্রেটারি সৈয়দা ফাতিমা মম, অর্গানাইজিং সেক্রেটারি মুসলিম উদ্দিন, জয়েন্ট অর্গানাইজিং সেক্রেটারি হাসান জামান, এইচটিটিপুলের পার্টনার ডিরেক্টর মুনাফ মজিব চৌধুরী এবং এইচটিটিপুলের এসএমবি সেলস ডিরেক্টর নিশান্ত কাক্কামনি উপস্থিত ছিলেন।

এইচটিটিপুলের এসএমবি সেলস ডিরেক্টর নিশান্ত কাক্কামনি বলেন, ‘আমরা বাংলাদেশের যেসব বিজনেস অফলাইনে আছে, তাদের অনলাইনে নিয়ে আসতে চাই। অনলাইন বিজনেসের জন্য যেসব সাপোর্ট প্রয়োজন, সেগুলো নিয়ে প্রশিক্ষণ দিতে চাই। আমরা চাই এসএমই উদ্যোক্তারা আমাদের সাপোর্ট নিয়ে ব্যবসার উন্নতি করবে। আমরা ই-ক্যাবের মাধ্যমে ঢাকা ও সারাদেশের উদ্যোক্তাদের ট্রেনিং দিতে চাই।’

আরও পড়ুন: ঢাকা-চট্টগ্রাম বিভাগের প্রাথমিকে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

ই-ক্যাবের পরিচালক সাইদুর রহমান বলেন, ‘আমরা ই-ক্যাব মেম্বারদের জন্য অনেক ওয়ার্কশপ করেছি। ওয়ার্কশপ করার পর তারা ফেসবুক মার্কেটিং নিয়ে ভালো কাজ করেন। ফেসবুকের প্রতিনিয়ত আপডেটের ফলে তাদের কাজ করতে সমস্যা হচ্ছে। কারণ তারা বুঝতে পারছেন না, কখন কোন আপডেট আসছে। তারা যাতে সঠিকভাবে ফেসবুকের গাইডলাইন পলিসি ফলো করতে পারেন তার জন্য এ ওয়ার্কশপ।’

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।