গুজরাটের ১০ হোটেলে বোমা হামলার হুমকি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৬ এএম, ২৭ অক্টোবর ২০২৪
প্রতীকী ছবি (এআই দিয়ে তৈরি)

ভারতের গুজরাটে ১০টি হোটেলে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। শনিবার (২৬ অক্টোবর) হুমকি সংক্রান্ত ই-মেইল পায় হোটেল কর্তৃপক্ষগুলো। তবে পরবর্তীতে এই হুমকি মিথ্যা প্রমাণিত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

রাজকোটের স্পেশাল অপারেশনস গ্রুপের (এসওজি) পুলিশ ইন্সপেক্টর এস.এম. জাদেজা জানিয়েছেন, দুপুর ১২টা ৪৫ মিনিটে হোটেলগুলোতে হুমকির ই-মেইল আসে। সেখানে নিজেকে ‘ক্যান ডেন’ নামে পরিচয় দেওয়া হুমকিদাতা জানায়, হোটেলগুলোর বিভিন্ন স্থানে বোমা রাখা হয়েছে এবং কয়েক ঘণ্টার মধ্যে তা বিস্ফোরিত হবে।

এই হুমকি পেয়ে পুলিশ তৎক্ষণাৎ প্রতিটি হোটেল তল্লাশি করতে শুরু করে। বোমা নিষ্ক্রিয়করণ দল (বিডিএস) ঘটনাস্থলে পৌঁছে তল্লাশি চালায়।

আরও পড়ুন>>

তবে প্রায় পাঁচ ঘণ্টার এই অভিযান শেষে সন্দেহজনক কিছুই পাওয়া যায়নি। সন্ধ্যা ৬টার দিকে অভিযান সমাপ্ত ঘোষণা হয় বলে জানিয়েছেন এসওজি ইন্সপেক্টর জাদেজা।

হুমকির ই-মেইলে বলা হয়েছিল, আপনাদের হোটেলের প্রতিটি স্থানে বোমা স্থাপন করেছি। কয়েক ঘণ্টার মধ্যেই বিস্ফোরণ হবে এবং আজ বহু নিরীহ প্রাণ হারাবে। তাড়াতাড়ি হোটেল খালি করুন।

এই ঘটনার পর হুমকিদাতাকে শনাক্ত করতে তদন্ত শুরু করেছে পুলিশ।

সাম্প্রতিক সময়ে ভারতের বিভিন্ন স্থান ও সংস্থায় বোমা হামলার হুমকির খবর পাওয়া যাচ্ছে। সপ্তাহ দুয়েক আগে দেশটির রাষ্ট্রায়ত্ত আকাশ পরিবহন সংস্থা এয়ারইন্ডিয়াসহ বেশ কয়েকটি এয়ারলাইনের অন্তত এক ডজন ফ্লাইটে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছিল। তবে পরে সেগুলো ভুয়া বলে প্রমাণিত হয়।

সূত্র: এনডিটিভি
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।