বাবুর্চির বাসায়ও আছে বাবুর্চি-কাজের লোক, সামাজিক মাধ্যমে হাস্যরস

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:২০ পিএম, ২৬ অক্টোবর ২০২৪
ছবি: এএফপি (ফাইল)

অন্যের বাসায় রান্নার কাজ করলেও নিজের বাসায়ও একজন বাবুর্চি রয়েছে। শুধু তাই নয়, আছে বাসায় অন্যান্য কাজ করার লোকও। সামাজিক যোগাযোগমাধ্যম রেডিটে এমনই একটি পোস্ট ভাইরাল হয়েছে, যা নিয়ে অনলাইনে অনেকেই মজা করছেন।

সম্প্রতি ভারতের বেঙ্গালুরুর এক ব্যক্তি নিজের বাবুর্চি নিয়ে এমনই এক পোস্ট দেন। যেখানে তিনি বলেন, আমার বাবুর্চির বাসায়ও রয়েছে একজন বাবুর্চি। শুধু তাই নয়, তার বাসায় আছে কাপড় ও বাসন ধোয়ার লোকও।

বিষয়টি প্রকাশ্যে আসে যখন বেঙ্গালুরুর ওই ব্যক্তি নিজের বাবুর্চির কাছে জিজ্ঞেস করেন আশপাশে বাড়ি পরিষ্কারের কোনো লোক পাওয়া যাবে কি না। তখন তার বাবুর্চি বলেন, লোক পাওয়া যাবে তবে এক্ষেত্রে তিন হাজার রুপি বেতন দিতে হবে।

বাবুর্চির এমন জবাবে ওই ব্যক্তি বলেন, আমার আগের লোককে তো এ জন্য দুই হাজার রুপি দিতাম। কারণ আমি ছোট ২বিএইচকে অ্যাপার্টমেন্টে থাকি।

এক পর্যায়ে বাবুর্চি নিজের কাজের লোকের কথা উল্লেখ করেন। বলেন, আমি আমার ১বিএইচকে বাসার জন্য কাজের লোককে দুই হাজার রুপি দেই। তাছাড়া আমার বাসায় যে বাবুর্চি রয়েছে তাকে আমি আড়াই হাজার রুপি বেতন দেই।

নিজের বাবুর্চির কাছ থেকে এমন উত্তর শুনে পুরোই হতভম্ব হয়ে যান। ভাবতে থাকেন আমি এক হাজার রুপি নিয়ে দরকষাকষি করছি আর তিনি ১বিএইচকে ফ্ল্যাটের জন্য বেশি অর্থ দিচ্ছেন।

তার এই পোস্টে অনেকেই নানা ধরনের মতামত প্রকাশ করেছেন। একজন ব্যবহারকারী লিখেছেন, তিনি বাবুর্চির ব্যবসা করছেন।

আরেকজন মজা করে লিখেন, আপনার বাবুর্চি একজন কুক সার্ভিসের প্রধান নির্বাহী এটা জানা পর্যন্ত অপেক্ষা করেন।

তৃতীয় এক ব্যক্তি লিখেছেন, এখন আপনার অন্য কোথাও বাবুর্চি হওয়ার পালা।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।