জেন জেডদের উদ্দেশে যা বললেন কমলা হ্যারিস

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:০৪ এএম, ২৬ অক্টোবর ২০২৪
ছবি: এএফপি

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের বাকি আছে হাতে গোনা কয়েক দিন। আগামী ৫ নভেম্বর দেশটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই বিভিন্ন জায়গায় ক্যাম্পেইন করছেন ডেমোক্র্যাটিক প্রার্থী কমলা হ্যারিস ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

প্রচারণার ক্ষেত্রে হ্যারিসের টিম তরুণ ভোটারদের বেশ গুরুত্ব দিচ্ছেন। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, এই ভোটররা নির্বাচনের ফলাফলে বড় প্রভাব রাখতে পারে।

একটি ক্যাম্পেইনে কমলা হ্যারিস সরাসরি জেন জেড ভোটারদের উদ্দেশ্য কথা বলেছেন। যাদের জন্ম ১৯৯০-এর দশকের শেষের দিকে ও ২০১০-এর প্রথম দিকে।

হ্যারিস বলেন, আমি কিছুক্ষণ কথা বলতে চাই, বিশেষ করে এখানে ও আমেরিকাজুড়ে সব তরুণ নেতাদের সঙ্গে। আমাদের এখানে জেন জেড থেকে কেউ আছে?

ডেমোক্র্যাট এই প্রার্থী বলেন, আমি তোমাদের ওপর নির্ভর করছি কারণ আমি তোমাদের সম্পর্কে যে জিনিসটি পছন্দ করি তা হলো পরিবর্তনের ক্ষেত্রে ধৈর্য না ধরা। আমি তোমাদের দেখছি ও তোমাদের পাওয়ার দেখছি।

এরপর কমলা তার বক্তব্য শেষ করেন এই বলে যে, তোমরা কি তোমাদের কণ্ঠস্বর শোনাতে প্রস্তুত?

অন্যদিকে ডোনাল্ড ট্রাম্প তার অভিবাসন নীতিতে এখনো অনড় অছেন। টেক্সাসে এক বক্তব্যে তিনি মার্কিন নাগরিকদের হত্যার জন্য অভিবাসীদের মৃত্যুদণ্ড কার্যকরের আহ্বান জানান।

সূত্র: আল-জাজিরা

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।