এবার ট্রাম্পের বিরুদ্ধে আরেক নারী মডেলকে যৌন হয়রানির অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:২৮ পিএম, ২৪ অক্টোবর ২০২৪
স্ট্যাসি উইলিয়ামস ও তাকে পাঠানো ডোনাল্ড ট্রাম্পের পোস্টকার্ডে/ ছবি: সংগৃহীত

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে এবার যৌন হয়রানির অভিযোগ তুলেছেন নব্বইয়ের দশকের একজন মার্কিন মডেল স্ট্যাসি উইলিয়ামস। সম্প্রতি এই নারী বলেছেন, ট্রাম্প অনুমতি না নিয়েই তার শরীর স্পর্শ করার মাধ্যমে যৌন হয়রানি করেছিলেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের প্রতিবেদন থেকে জানা গেছে, ঘটনাটি ঘটেছিল ১৯৯৩ সালে নিউইয়র্কের ম্যানহাটানের ট্রাম্প টাওয়ারে। ওই সময় পেশাদার মডেলিংয়ে খুবই ব্যস্ত সময় পার করছিলেন স্ট্যাসি। তার ভাষ্যমতে, তখন কুখ্যাত যৌন নিপীড়ক ও নারী পাচারকারী জেফরি এপস্টেইনের সঙ্গে তার পরিচয় ছিল। জেফরির সূত্রেই তিনি ট্রাম্পের সঙ্গে দেখা করেছিলেন।

ট্রাম্পের সঙ্গে ১৯৯২ সালে বড় দিনের একটি পার্টিতে প্রথম দেখা হয়েছিল স্ট্যাসির। জেফরি এপস্টেইন ওই পার্টিতে স্ট্যাসিকে নিয়ে গিয়ে ট্রাম্পের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিলেন।

স্ট্যাসি উইলিয়ামস জানান, জেফরি এপস্টেইনের সঙ্গে তার স্বল্প সময়ের সম্পর্ক ছিল। তারা দুজনে কয়েক মাস দেখাসাক্ষাৎ ও প্রেম করেছিলেন। তাই যখন জেফরি এপস্টেইন তাকে ট্রাম্পের সঙ্গে পরিচয় করে দিয়েছিলেন, তখন তার মনে হয়েছিল যে তিনি দুজন পুরুষের মধ্যকার প্রতিযোগিতার মুখে পড়ে গেছেন।

সাবেক এই মডেল জানান, প্রথম দেখা হওয়ার কয়েক মাস পর ১৯৯৩ সালের শীতের শেষের দিকে কিংবা বসন্তের শুরুতে একদিন হাঁটতে বেরিয়ে স্ট্যাসিকে ট্রাম্পের সঙ্গে আবারও দেখা করিয়ে দিতে চান এপস্টেইন। এরপর একদিন তারা ট্রাম্প টাওয়ারে যান। এমনটাই জানিয়েছেন স্ট্যাসি।

ট্রাম্পের সঙ্গে দেখা হওয়ার দিনের স্মৃতিচারণ করে স্ট্যাসি বলেন, ট্রাম্প তাকে উষ্ণভাবেই স্বাগত জানিয়ে জড়িয়ে ধরে নিজের দিকে টেনে নিয়েছিলেন ও শরীরের বিভিন্ন জায়গায় অযাচিত স্পর্শ করতে শুরু করেছিলেন। ওমন পরিস্থিতিতে ‘একদম স্থির’ হয়ে গিয়েছিলেন বলে দাবি করেন স্ট্যাসি।

তিনি বলেন, ঘটনার আকস্মিকতায় আমি হতভম্ব হয়ে গিয়েছিলাম। তবে ট্রাম্প ও এপস্টেইন দিকে তাকিয়ে দেখি, তারা একে অপরের দিকে তাকিয়ে হাসছেন।

স্ট্যাসির বয়স এখন ৫৬ বছর। এর আগে বিভিন্ন সময় সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া পোস্টে অভিযোগের বিষয়ে কথা বলেছিলেন। তবে সর্বশেষ তিনি বিস্তারিত তুলে ধরেছেন একটি গ্রুপ কলে। সোমবার (২২ অক্টোবর) কমলা হ্যারিসের সমর্থক হিসেবে পরিচিত ‘সারভাইভার্স ফর কমলা’ নামের একটি গোষ্ঠীর সদস্যদের সঙ্গে কথা বলতে গিয়ে আবারও এই অভিযোগ তোলেন স্ট্যাসি।

আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। নির্বাচনে রিপাবলিকান দল থেকে লড়ছেন ট্রাম্প। নির্বাচনের এতটা কাছাকাছি সময়ে এসে প্রভাবশালী প্রার্থী ট্রাম্পের বিরুদ্ধে সাবেক মডেলের যৌন হয়রানির অভিযোগ বেশ আলোচিত বিষয় হয়ে উঠেছে।

তবে ট্রাম্পের প্রচারশিবিরের পক্ষ থেকে এক বিবৃতিতে স্ট্যাসির অভিযোগ অস্বীকার করা হয়েছে। ট্রাম্পের প্রচারশিবিরের প্রেস সেক্রেটারি ক্যারোলিন লেভিত বিবৃতিতে বলেন, ‘নির্বাচনের সপ্তাহ দুয়েক আগে এসে বারাক ওবামার এক সাবেক কর্মীর মাধ্যমে কমলা হ্যারিসের প্রচারে তোলা এমন অভিযোগ দ্ব্যর্থহীনভাবে মিথ্যা। এটা স্পষ্ট যে কমলার প্রচারে এসব কল্পিত গল্প বানানো হয়েছে।’

ট্রাম্পের বিরুদ্ধে যৌনতা ঘিরে অভিযোগ কিংবা কেলেঙ্কারি অবশ্য নতুন নয়। এর আগে যুক্তরাষ্ট্রের লেখিকা ই জিন ক্যারলকে যৌন হয়রানি ও মানহানি করায় ট্রাম্পকে ৫০ লাখ ডলার ক্ষতিপূরণের সাজা দেন জুরিরা। সাবেক মডেল অ্যামি ডরিসও ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেছিলেন।

ট্রাম্পের বিরুদ্ধে বেশ সাহসিকতার সঙ্গেই আইনি লড়াই চালিয়েছেন সাবেক পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলস। শারীরিক সম্পর্কের বিষয়ে মুখ বন্ধ রাখতে তাকে অর্থ প্রস্তাব করেছিলন ট্রাম্প। আর ব্যবসায়িক নথিতে এই অর্থ লেনদেনের বিষয়টি গোপন রাখায় জালিয়াতির অভিযোগে নিউইয়র্কের আদালতে মামলায় দোষীও সাব্যস্ত হয়েছেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট।

সূত্র: দ্য গার্ডিয়ান, রয়টার্স

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।