লেবাননে হিজবুল্লাহর দেড় শতাধিক লক্ষ্যবস্তুতে ইসরায়েলের হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:২৮ পিএম, ২৪ অক্টোবর ২০২৪
লেবাননের বিভিন্ন স্থানে হামলা চালাচ্ছে ইসরায়েল/ ছবি: এএফপি

লেবাননে হিজবুল্লাহর দেড় শতাধিক লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এক বিবৃতিতে ইসরায়েলি বিমান বাহিনী দাবি করেছে, তারা লেবাননে স্থল অভিযান এবং বিমান হামলা চালিয়ে ডজনখানেক ‘সন্ত্রাসী’কে হত্যা করেছে। খবর আল জাজিরার।

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, তাদের যুদ্ধবিমান লেবাননে রকেট লঞ্চার, সামরিক ভবন, সামরিক অবকাঠামোসহ হিজবুল্লাহর দেড় শতাধিক লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। বিমান হামলা চালিয়ে বেশ কয়েকটি সন্ত্রাসী স্কোয়াডকে নির্মূল করা সম্ভব হয়েছে বলেও উল্লেখ করা হয়।

লেবাননের রাজধানী বৈরুতের দক্ষিণাঞ্চলীয় উপশহরগুলোতে রাতভর তাণ্ডব চালিয়েছে ইসরায়েলি বাহিনী। স্থানীয় সময় রাত ৯টা থেকে শুরু হওয়া এ হামলায় অন্তত ১৭ বার আঘাত হানা হয়। বিশেষ করে, হরাত হরেইক ও লাইলাকি অঞ্চলে ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেছে।

সাধারণত ইসরায়েলি বাহিনী সামাজিক যোগাযোগমাধ্যমে হামলার আগে সতর্কবার্তা প্রদান করে, যাতে স্থানীয় বাসিন্দারা স্থানত্যাগ করতে পারে। তবে বুধবার রাতের প্রথম তিনটি হামলার ক্ষেত্রে কোনো পূর্বাভাস বা সতর্কতা দেওয়া হয়নি।

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বৈরুতে রাতভর ইসরায়েলের হামলায় অন্তত একজন নিহত এবং পাঁচজন আহত হয়েছেন।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।