গাজায় ইসরায়েলি বর্বরতা

সব জায়গায় লাশের গন্ধ: ইউএনআরডব্লিউএ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৯ পিএম, ২২ অক্টোবর ২০২৪
ছবি: এএফপি (ফাইল)

ফিলিস্তিনি শরণার্থীদের জন্য জাতিসংঘের ত্রাণ ও কর্ম সংস্থার (ইউএনআরডব্লিউএ) প্রধান ফিলিপ লাজারিনি আটকে পড়া ফিলিস্তিনিদের সহায়তার জন্য উত্তর গাজায় জরুরিভিত্তিতে যুদ্ধবিরতি কার্যকরের অনুরোধ জানিয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে লাজারিনি বলেন, ইউএনআরডব্লিউএ-এর কর্মীরা যুদ্ধবিধ্বস্ত এলাকায় খাদ্য, পানি ও ওষুধ সরবরাহ করতে পারছে না।

তিনি বলেন, সব জায়গায় লাশের গন্ধ। রাস্তায় অথবা ধ্বংসস্তূপের মধ্যে পড়ে আছে মরদেহ। এসব মরদেহ সরাতে অথবা মানবিক সহায়তার কার্যক্রমও পরিচালনা করতে দেওয়া হচ্ছে না।

লাজারিনি কয়েক ঘণ্টার জন্য হলেও দ্রুত যুদ্ধবিরতি কার্যকর করার আহ্বান জানান। বিশেষ করে আশ্রয় প্রার্থীদের নিরাপদে সরে যাওয়ার ক্ষেত্রে।

মূলত গাজায় ইসরায়েলি বাহিনীর আগ্রাসন থামার কোনো লক্ষণই দেখা যাচ্ছে না। অবরুদ্ধ এই উপত্যকার এমন কোনো স্থান বাকি নেই যেখানে দখলদার বাহিনী হামলা চালায়নি। গাজার স্কুল, হাসপাতাল, আবাসিক ভবন, মসজিদ সবকিছুই যেন এক ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সেখানে গত ৪৮ ঘণ্টায় ইসরায়েলি বাহিনীর হামলায় ১১৫ ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৪৮৭ জন।

সূত্র: আল-জাজিরা

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।