শিয়ালদহের ইএসআই হাসপাতালে আগুন, মৃত্যু ১

পশ্চিমবঙ্গ প্রতিনিধি পশ্চিমবঙ্গ প্রতিনিধি
প্রকাশিত: ০৪:৪০ পিএম, ১৮ অক্টোবর ২০২৪
শুক্রবার (১৮ অক্টোবর) সকালে শিয়ালদহের ইএসআই হাসপাতালে ভয়াবহ অগিকাণ্ড ঘটে

শিয়ালদহের ইএসআই হাসপাতালে ভয়াবহ অগিকাণ্ডে একজনের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৮ অক্টোবর) সকালে হাসপাতালটির পুরুষ সার্জিক্যাল বিভাগে এ দুর্ঘটনা ঘটে।

হাসপাতাল কর্তৃপক্ষ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে আচমকাই ইএসআই হাসপাতালে আগুন লেগে যায়। এর ফলে গোটা হাসপাতল ও শিয়ালদহ রেল স্টেশন চত্বর কালো ধোঁয়ায় ঢেকে যায়।

মারা যাওয়া ব্যক্তির পরিবারের দাবি, ধোঁয়ায় দমবন্ধ হয়ে তাদের ক্যান্সারে আক্রান্ত স্বজনের মৃত্যু হয়েছে। তবে সেই দাবি মানতে চাননি হাসপাতালের সুপার।

হাসপাতালের সুপার অদিতি দাস বলেন, ওই ব্যক্তি গুরুতর অসুস্থ ছিলেন। আগুনের ধোয়ার কারণে নয়, শ্বাসকষ্টজনিত সমস্যায় ওই ব্যক্তির মৃত্যু হয়েছে।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট। দ্রুততার সঙ্গে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় তারা। প্রায় ৮০ জন রোগীকে নিচে নামিয়ে আনা হয়। কয়েকজন রোগীকে মানিকতলার ইএসআই হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। 

আগুন লাগার খবর পেয়ে হাসপাতালে ছুটে যান পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি স্বাস্থ্যকর্মী ও রোগীদের সঙ্গে কথা বলেন। মন্ত্রী জানিয়েছেন, দমকল বাহিনীর সদস্যরা যথেষ্ট তৎপরতার সঙ্গে কাজ করেছেন। আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

এদিকে, ঠিক কী কারনে এই আগুন লেগেছে, তার এখনো পরিষ্কার করে জানাতে পারেনি ফায়ার সার্ভিস কর্মকর্তারা। তারা প্রাথমিক অনুমান, ইলেকট্রিক শর্ট সার্কিট থেকেই সম্ভবত আগুন লাগে। তবে বিষয়টি এখনো নিশ্চত করা হয়নি। তদন্তের পরেই আগুন লাগার প্রকৃত কারণ জানা যাবে।

ডিডি/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।