ভারতে ভেজাল মদপানে ৫ জনের মৃত্যু, হাসপাতালে আরও কয়েকজন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ১৬ অক্টোবর ২০২৪
প্রতীকী ছবি

ভারতের বিহারে ভেজাল মদপানে কমপক্ষে পাঁচজনের মৃত্যু হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে আরও কয়েকজনকে। মঙ্গলবার (১৫ অক্টোবর) রাতে রাজ্যের সিওয়ান ও সারন জেলায় এ ঘটনা ঘটেছে। যদিও বিহারে গত আট বছর ধরে মদ বিক্রি নিষিদ্ধ।

পুলিশ জানিয়েছে, ভুক্তভোগীদের মধ্যে অনেকে ভয়ে গাঢাকা দিয়েছেন। কারণ ভেজাল মদপানের ঘটনায় অতীতে কঠোর পদক্ষেপ নেওয়া হয়েছিল। স্থানীয় প্রশাসন বলছে, মৃত্যুর সঠিক কারণ খতিয়ে দেখা হচ্ছে। তবে স্থানীয় বাসিন্দারা নিশ্চিতভাবে দাবি করছেন, ভেজাল মদপানই মৃত্যুর কারণ।

এ বিষয়ে একটি বিশেষ তদন্ত দল (এসআইটি) গঠন করা হয়েছে, যার নেতৃত্বে থাকছেন সারনের অতিরিক্ত পুলিশ সুপার রাকেশ কুমার। তিনি বলেন, ইব্রাহিমপুর এলাকায় দ্রুত একটি দল পাঠানো হয়েছে, যেখানে মৃত্যুর ঘটনাগুলো ঘটেছে।

রাকেশ কুমার আরও জানান, দুই ব্যক্তি দৃষ্টিশক্তি হারিয়েছেন। আরও একজন হাসপাতালে যাওয়ার পথে মারা গেছেন।

এসময় এলাকাবাসীকে অবৈধ মদ বিক্রি সম্পর্কিত তথ্য দেওয়ার আহ্বান জানান এই পুলিশ কর্মকর্তা।

দৃষ্টিশক্তি হারানো একজনের পিতা জানান, তাদের পরিবারের তিন সদস্য মদপানের পর অসুস্থ হয়ে পড়েন এবং একজন মারা যান। মদপানের কয়েক ঘণ্টার মধ্যেই তারা বমি করতে শুরু করেন এবং দৃষ্টিশক্তি হারানোর কথা জানান।

এদিকে, সিওয়ানে আরও চারজনের মৃত্যু হয়েছে। মরদেহগুলো ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে স্থানীয়রা অভিযোগ করেন, কিছু মরদেহ চাপের মুখে দ্রুত দাহ করা হয়েছে।

সিওয়ান পুলিশ সুপার অমিতেশ কুমার জানিয়েছেন, তদন্তের পর বিস্তারিত তথ্য দেওয়া হবে।

বিহারে ২০১৬ সালে মুখ্যমন্ত্রী নিতীশ কুমারের নির্বাচনী প্রতিশ্রুতির অংশ হিসেবে মদ বিক্রয় নিষেধাজ্ঞা কার্যকর হয়েছিল। তবে নিষেধাজ্ঞা সত্ত্বেও রাজ্যে অবৈধভাবে ভেজাল মদ বিক্রি অব্যাহত রয়েছে। এতে বহু মানুষের মৃত্যু হয়েছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।