আসামে নিহতের সংখ্যা বেড়ে ৫২


প্রকাশিত: ০২:১৯ এএম, ২৪ ডিসেম্বর ২০১৪
ফাইল ছবি

ভারতের আসামে সন্দেহভাজন বোড়োল্যান্ডের বিদ্রোহীদের সিরিজ হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫২-এ দাঁড়িয়েছে। ঘটনায় রাজ্যজুড়ে রেড এ্যালার্ট জারি করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় সরলপাড়া ও শান্তিপুর গ্রামে বিদ্রোহীরা এলোপাতাড়ি গুলি চালিয়ে এ হত্যাকাণ্ড সংঘটিত করে। নিহতের মধ্যে ১০ জন নারী ও ১৩ শিশু রয়েছে।

আসাম পুলিশের অতিরিক্ত মহাপরিচালক পল্লব ভট্টাচার্যের বরাত দিয়ে টাইমস্ অব ইন্ডিয়া জানায়, বিদ্রোহীরা প্রদেশের অন্তত পাঁচটি জায়গায় এ হামলা চালায়। এতে হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলেও জানিয়েছেন ওই পুলিশ কর্মকর্তা।

পুলিশ জানিয়েছে, সরলপাড়া ও শান্তিপুর গ্রামে যে শান্তি আলোচনা চলছিল তার বিরোধিতা করছে ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট অব বোড়োল্যান্ড (এনডিএফবি)। তার অংশ হিসেবে মঙ্গলবার সন্ধ্যায় কোকড়াঝড় জেলার সরলপাড়া এবং সনিতপুর জেলার শান্তিপুর গ্রামে এ হামলা চালায় তারা।

পুলিশের আইজি এসএন সিং ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, সম্প্রতি নিরাপত্তাবাহিনী বিদ্রোহীদের ওপর যে হামলা চালিয়েছে তার প্রতিশোধ হিসেবে ওই হামলা চালায় বিদ্রোহীরা।

প্রসঙ্গত, সোমবারও বোড়ো বিদ্রোহীরা কোকড়াঝড় জেলার পাটগাঁওয়ে গ্রেনেড হামলা চালায়। এতে তিনজন আহত হয়। এর আগে রোববার, আসাম পুলিশ ও সেনাবাহিনীর একটি যৌথ টিম ভুটান সীমান্তের চিরিং জেলায় অভিযান চালিয়ে দুই বিদ্রোহীকে হত্যা করে।

এদিকে, আসামের মুখ্যমন্ত্রী তরুণ গগৈ মঙ্গলবার বলেছেন, সরকার কোনো অবস্থাতেই বিদ্রোহীদের হুমকির কাছে মাথা নত করবে না।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।