নাইজেরিয়ায় জ্বালানি ট্যাঙ্কারে বিস্ফোরণ, নিহত ৯০

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:১৮ পিএম, ১৬ অক্টোবর ২০২৪

নাইজেরিয়ায় একটি জ্বালানি ট্যাঙ্কারে বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ৯০ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৫০ জন। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলে ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে পুলিশের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে জানানো হয়েছে, দেশটির জিগাওয়া রাজ্যের তাউরা এলাকার একটি এক্সপ্রেসওয়েতে ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

পুলিশের মুখপাত্র লাওয়ান আদামু তুর্কি বার্তা সংস্থা আনাদোলু নিউজ এজেন্সিকে বুধবার জানিয়েছেন, মঙ্গলবার রাতে ওই দুর্ঘটনা ঘটেছে।

তিনি জানিয়েছেন, বিস্ফোরণের পর ভয়াবহ অগ্নিকাণ্ড শুরু হয়। মঙ্গলবার স্থানীয় সময় মধ্যরাত ৩টা ১৫ মিনিট পর্যন্ত আগুন জ্বলেছে।

তিনি আরও জানিয়েছেন, উল্টে যাওয়া ট্যাঙ্কার থেকে জ্বালানি সংগ্রহ করছিলেন স্থানীয় লোকজন। পরে এতে বিস্ফোরণের কারণে বড় ধরনের অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এতে ঘটনাস্থলেই ৯৪ জনের মৃত্যু হয়।

এর আগে গত মাসে উত্তর-মধ্য নাইজার রাজ্যে একটি জ্বালানি ট্যাঙ্কারের সঙ্গে অপর একটি ট্রাকের সংঘর্ষের পর বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ৪৮ জন নিহত হয়।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।