মিশরে বাস দুর্ঘটনায় নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ১৫ অক্টোবর ২০২৪
ফাইল ছবি/ এএফপি

মিশরে একটি হাইওয়েতে একটি বাস দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৩৩ জন। স্থানীয় সময় সোমবার ওই দুর্ঘটনা ঘটেছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

মিশরের পূর্ব সুয়েজ গভর্নরেটের গালালা বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীদের নিয়ে বাড়ি ফেরার সময় একটি হাইওয়েতে বাসটি উল্টে যায়। রাষ্ট্রীয় মালিকানাধীন সংবাদমাধ্যম আখবার আল-ইউম এ তথ্য জানিয়েছে।

তবে আর কোনো গাড়ির সঙ্গে ওই বাসটির সংঘর্ষ হয়নি বলে জানা গেছে। বাসটি কী কারণে দুর্ঘটনার কবলে পড়েছে তা এখনও জানা যায়নি। বাসের গতি এবং সার্বিক পরিস্থিতি কেমন ছিল সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানানো হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দুর্ঘটনায় আহতদের কাছাকাছি বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইতোমধ্যেই ১৯ জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

মিশরে চালকদের প্রায়ই ট্রাফিক রুলস অমান্য করতে দেখা যায় এবং অনেক সড়কই ঠিক মতো মেরামত করা হয় না। ফলে প্রায়ই বিভিন্ন স্থানে দুর্ঘটনা দেখা যায়।

সরকারি হিসেব অনুযায়ী, আরব বিশ্বের সবচেয়ে জনবহুল এই দেশটিতে ২০২৩ সালে সড়ক দুর্ঘটনায় সাড়ে পাঁচ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।