লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৪৯ পিএম, ১৩ অক্টোবর ২০২৪
লেবাননে হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল/ ছবি: এএফপি

লেবাননে ইসরায়েলি বাহিনীর হামলা অব্যাহত রয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, রাজধানী বৈরুতের দক্ষিণাঞ্চলে এবং দেশটির উত্তরাঞ্চলের দুই এলাকায় হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে।

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বৈরুতের উত্তরাঞ্চলে অবস্থিত মিসরাহ গ্রামে ইসরায়েলি শত্রুদের হামলায় ৯ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ১৫ জন। এছাড়া উত্তরাঞ্চলীয় বাতরুন শহরের কাছে অবস্থিত দেইর বেলা শহরে ইসরায়েলি হামলায় দুজন নিহত হয়েছে এবং আরও চারজন আহত হয়েছে।

এদিকে বৈরুতের দক্ষিণাঞ্চলীয় বারজা শহরে ইসরায়েলি হামলায় চারজন নিহত এবং আরও ১৮ জন আহত হয়েছে। দক্ষিণাঞ্চলীয় নাবাতিহ শহরেও হামলা চালিয়েছে ইসরায়েল। সেখানে আটজন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

এদিকে গাজার উত্তরাঞ্চলীয় জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলের হামলায় অন্তত ২২ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে নারী এবং শিশুরাও রয়েছে। এই হামলার পর অবরুদ্ধ উপত্যকাটিতে ইসরায়েলি বাহিনীর স্থল অভিযান আরও তীব্রতর হয়েছে।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, এ ঘটনায় আরও ৯০ জন আহত হয়েছেন। ফিলিস্তিনি বার্ত সংস্থা ওয়াফা জানায়, শুক্রবার রাতের হামলায় জাবালিয়ায় চারটি বসতবাড়ি ধ্বংস হয়ে গেছে। এতে ২২ জন নিহত হন। এখনো ১৪ জন নিখোঁজ রয়েছেন। আশঙ্কা করা হচ্ছে, তারা ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছেন।

অপরদিকে উত্তর গাজার বাসিন্দাদের দক্ষিণাঞ্চলে চলে যাওয়ার নির্দেশ দিয়েছে ইসরায়েলি বাহিনী। যদিও হাজার হাজার ফিলিস্তিনি নিজেদের বাড়িঘর ছেড়ে যেতে অস্বীকৃতি জানাচ্ছেন।

ইসরায়েলি বাহিনীর সামরিক অভিযানে গত এক সপ্তাহে গাজার বিভিন্ন এলাকায় ব্যাপক ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, গত বছরের ৭ অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় গাজায় অন্তত ৪২ হাজার ১৭৫ জন নিহত এবং ৯৮ হাজার ৩৩৬ জন আহত হয়েছেন।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।