নির্বাচনের একমাস আগে জরিপে এগিয়ে কমলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ০৯ অক্টোবর ২০২৪
ডোনাল্ড ট্রাম্প ও কমলা হ্যারিস। ছবি: এআই দিয়ে তৈরি

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে আর বাকি এক মাসেরও কম। চলছে জোর প্রচারণা। এমন সময় জনপ্রিয়তা জরিপে প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে সামান্য এগিয়ে গেলেন ডেমোক্র্যাট প্রার্থী কমলা হ্যারিস।

সিয়েনা কলেজ এবং দ্য নিউ ইয়র্ক টাইমস পরিচালিত এক জরিপে দেখা যাচ্ছে, হ্যারিস ৪৯ শতাংশ সমর্থন পেয়েছেন, আর ট্রাম্প পেয়েছেন ৪৬ শতাংশ। নিবন্ধিত ভোটাররা হ্যারিসকে ট্রাম্পের তুলনায় পরিবর্তন এবং জনগণের প্রতি যত্নশীলতার ক্ষেত্রে বেশি সমর্থন দিচ্ছেন। তবে শক্তিশালী নেতা হিসেবে এগিয়ে রয়েছেন ট্রাম্প।

এর আগে, গত সেপ্টেম্বরের মাঝামাঝি টাইমস/সিয়েনা জরিপে জনসমর্থনের দৌড়ে দুই প্রার্থীই ছিলেন সমানে সমান। ওই জরিপে তারা ৪৭ শতাংশ করে ভোট পান।

আরও পড়ুন>>

তবে রিয়েল ক্লিয়ার পলিটিক্সের সমন্বিত জাতীয় জরিপ হ্যারিসকে দুই শতাংশ পয়েন্ট এগিয়ে রেখেছে।

গুরুত্বপূর্ণ সাতটি ব্যাটলগ্রাউন্ড রাজ্য, যেখানে নির্বাচনের ফলাফল নির্ধারণের সম্ভাবনা রয়েছে, সেসব রাজ্যে দুই প্রার্থীর মধ্যে তীব্র প্রতিযোগিতা লক্ষ্য করা যাচ্ছে।

এই পরিস্থিতিতে উভয় প্রার্থীই নিজেদের সমর্থন শক্তিশালী করতে এবং সিদ্ধান্তহীন ভোটারদের কাছে পৌঁছাতে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। নির্বাচনের কাছে আসার সঙ্গে সঙ্গে ভোটের জন্য লড়াই আরও তীব্র হয়ে উঠছে।

সূত্র: এএফপি
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।