ইসরায়েলে বন্দুকধারীর হামলায় পুলিশ সদস্য নিহত, আহত ১০

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:০০ পিএম, ০৭ অক্টোবর ২০২৪
ইসরায়েলি পুলিশ। ফাইল ছবি: এএফপি

ইসরায়েলের দক্ষিণাঞ্চলীয় বেয়ারশেবা শহরে বন্দুকধারীর হামলায় এক নারী সীমান্ত পুলিশ নিহত এবং আরও ১০ জন আহত হয়েছেন। রোববার (৬ অক্টোবর) শহরের কেন্দ্রীয় বাসস্ট্যান্ডে এই হামলার ঘটনা ঘটে।

নিহত নারী পুলিশের নাম সার্জেন্ট শিরা হায়া সুসলিক। তিনি দায়িত্ব পালনরত অবস্থায় নিহত হন।

ইসরায়েলি জরুরি সেবাদাতা সংস্থা মাগেন ডেভিড অ্যাডম এক বিবৃতিতে জানিয়েছে, ২৫ বছর বয়সী এক নারীকে মৃত ঘোষণা করা হয়েছে এবং ১০ জন আহত ব্যক্তিকে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ইসরায়েলি পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলেই হামলাকারীকে নিরস্ত করা হয়েছে। এটিকে একটি ‘সন্দেহভাজন সন্ত্রাসী হামলা’ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

পুলিশ আরও জানিয়েছে, হামলায় অনেকে আহত হয়েছেন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এই হামলার প্রশংসা করেছে ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠী হামাস। তারা এটিকে ‘অভিজাত’ বলে আখ্যায়িত করেছে এবং বলেছে, এই আক্রমণ ফিলিস্তিনের জনগণ, ভূমি ও পবিত্র স্থান রক্ষার জন্য এসেছে।

৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলার প্রথম বর্ষপূরণের ঠিক একদিন আগেই এই হামলার ঘটনা ঘটলো।

গত সপ্তাহে ইসরায়েলের বাণিজ্যিক কেন্দ্র তেল আবিবে একটি হামলায় সাতজন নিহত হন, যা ছিল দেশটিতে চলতি বছরের সবচেয়ে প্রাণঘাতী হামলাগুলোর মধ্যে একটি। ওই হামলার দায় স্বীকার করেছিল হামাস।

২০২৩ সালের ৭ অক্টোবরের পর থেকে অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় অন্তত ৪১ হাজার ৮৭০ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে, যার অধিকাংশই বেসামরিক নাগরিক।

সূত্র: এএফপি
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।