লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ২ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০৭ এএম, ০৫ অক্টোবর ২০২৪
১৮ সেপ্টেম্বর লেবাননের দক্ষিণাঞ্চলে হামলা চালায় ইসরায়েল/ ছবি- এএফপি

লেবাননে ইসরায়েলি হামলায় নিহত বেড়ে দুই হাজার ছাড়িয়েছে। নিহতদের মধ্যে ১২৭ জন শিশু ও ২৬১ জন নারী রয়েছেন। ২০২৩ সালের অক্টোবরে শুরু হওয়া ইসরায়েলি হামলায় দেশটিতে এ প্রাণহানির ঘটনা ঘটেছে।

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

এদিকে, হিজবুল্লাহকে লক্ষ্য করে লেবাননের বিভিন্ন স্থানে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। গতকাল শুক্রবার (৪ অক্টোবর) বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, ইসরায়েলি বোমা হামলায় বৈরুত বিমানবন্দরের বাইরে ব্যাপক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তাদের লক্ষ্য কী ছিল তা এখনো স্পষ্ট নয়।

আরও পড়ুন

তবে রাজধানীতে বিমানবন্দরের দাহিয়েহ এলাকার সীমানা হিজবুল্লাহর শক্ত ঘাঁটি। ধারণা করা হচ্ছে হিজবুল্লাহকে লক্ষ্য করেই এসব হামলা চালানো হয়েছে।

jagonews24.com

হিজবুল্লাহর বিরুদ্ধে চালানো আক্রমণে লেবাননের দক্ষিণে ইসরায়েলের দুই সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির সামরিক বাহিনী। লেবাননের আরও ২০টি শহর ও গ্রামকে খালি করার নির্দেশ দিয়েছে ইসরায়েল। এক বিবৃতিতে জানানো হয়েছে, তাদের সেনারা সীমান্তের কাছে হিজবুল্লাহ যোদ্ধাদের হত্যা করেছে।

স্থানীয় কর্তৃপক্ষের তথ্যমতে, হিজবুল্লাহকে লক্ষ্য করে দুই সপ্তাহে ইসরায়েলি হামলা ও অন্যান্য আক্রমণে লেবাননে ১২ লাখেরও বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছে।

কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।