রাশিয়ায় ইউক্রেনের হামলায় ৩ জন নিহত, শিশুসহ আহত ২৪

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:২৯ পিএম, ০৩ অক্টোবর ২০২৪
রাশিয়ার একটি অ্যাম্বুলেন্স। ছবি: তাস

রাশিয়ার সীমান্তবর্তী বেলগোরোদ অঞ্চলে ইউক্রেনের হামলায় তিনজন বেসামরিক নাগরিক নিহত এবং ২৪ জন আহত হয়েছেন। বুধবার (২ অক্টোবর) রুশ স্বাস্থ্যমন্ত্রী আন্দ্রে ইকোননিকভ টেলিগ্রাম চ্যানেলে এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, ইউক্রেনের গোলাবর্ষণে ২৭ জন আহত হন। তাদের মধ্যে তিনজন মারা গেছেন। ২৪ জনের বিভিন্ন মাত্রায় আঘাত লেগেছে আহতদের মধ্যে দুটি শিশু রয়েছে। এক শিশুকে আঞ্চলিক শিশু হাসপাতালে ভর্তি করা হয়েছে, অন্যজনকে চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন>>

আহতদের মধ্যে অন্যদের বিভিন্ন আঞ্চলিক চিকিৎসা কেন্দ্রে নেওয়া হয়েছে, তাদের মধ্যে সাতজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

এটি রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রেক্ষাপটে সীমান্তবর্তী এলাকার নাগরিকদের জন্য ক্রমবর্ধমান নিরাপত্তা ঝুঁকির একটি উদাহরণ। এ ধরনের হামলার ঘটনা মানবিক পরিস্থিতিকে আরও জটিল করে তুলছে এবং স্থানীয় জনগণের নিরাপত্তা নিয়ে উদ্বেগ তৈরি করছে।

এদিকে, পূর্ব ইউক্রেনের কৌশলগত ভাবে গুরুত্বপূর্ণ পাহাড়ি শহর ভুলেদারের নিয়ন্ত্রণ নিয়েছে রুশ বাহিনী। বুধবার রুশপন্থি সামরিক ব্লগারদের পক্ষ থেকে এমন দাবি করা হয়েছে।

মাত্র একদিন আগেই দোনেৎস্ক অঞ্চলের গভর্নর জানিয়েছিলেন, ভুলেদার শহরের কেন্দ্রে প্রবেশ করেছে রুশ বাহিনী। এর পরপরই শহরটির পূর্ণ নিয়ন্ত্রণ নেওয়ার দাবি করলো রাশিয়া।

শহরটি পূর্ব এবং দক্ষিণ ফ্রন্টের সংযোগস্থলে অবস্থিত হওয়ায় এটি চলমান যুদ্ধে উভয় পক্ষের জন্য একটি সরবরাহ কেন্দ্র হিসেবে কাজ করছিল। এই শহরের নিয়ন্ত্রণ নেওয়া মস্কোর জন্য পুরো দোনেৎস্ক অঞ্চলকে অন্তর্ভুক্ত করার ক্ষেত্রে একটি বড় পদক্ষেপ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

সূত্র: তাস
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।