মমতা ব্যানার্জীর গানের অ্যালবাম ‘অঞ্জলি’ প্রকাশ

পশ্চিমবঙ্গ প্রতিনিধি পশ্চিমবঙ্গ প্রতিনিধি
প্রকাশিত: ০৯:০০ পিএম, ০২ অক্টোবর ২০২৪

দুর্গাপূজার শুভ সূচনা উপলক্ষে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী প্রকাশ করেছেন নতুন গানের অ্যালবাম ‘অঞ্জলি’। প্রতি বছরের মতো এবারও পূজার প্রাক্কালে এই বিশেষ অ্যালবামটি প্রকাশিত হয়েছে। বুধবার (২ অক্টোবর) তৃণমূল কংগ্রেসের পত্রিকা ‘জাগো বাংলা’র শারদীয়া সংখ্যা প্রকাশের দিনে এই অ্যালবামের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী নিজেই।

অ্যালবামটিতে মোট ১০টি গান রয়েছে। অবশ্য মমতা ব্যানার্জী নিজে গানগুলোতে কণ্ঠ দেননি। তবে তিনি প্রতিটি গান লিখেছেন এবং সুর দিয়েছেন। বাবুল সুপ্রিয়, নচিকেতা চক্রবর্তী, ইন্দ্রনীল সেন, রাঘব চট্টোপাধ্যায় ও অদিতি মুন্সির মতো পশ্চিমবঙ্গের জনপ্রিয় শিল্পীরা এসব গানে কণ্ঠ দিয়েছেন।

এ পর্যন্ত মমতা ব্যানার্জীর লেখা ও সুরে গানের সংখ্যা ১৩০টি ছাড়িয়ে গেছে। এছাড়া সরকারি প্রতিটি প্রকল্পেও তার গান রয়েছে বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

নতুন অ্যালবামের উদ্বোধন উপলক্ষে মমতা বলেন, এ বছর পূজার সংখ্যার প্রচ্ছদ করেছি। শারদীয় সংখ্যা তৈরি করতে গিয়ে আমরা এক পয়সার বিজ্ঞাপন নেইনি। আমাদের বারো মাসে তেরো পার্বণ। ধর্ম-কর্ম সব মানি। সবাইকে নিয়ে চলার মধ্যে একটা আনন্দ ও প্রাণ রয়েছে।

মুখ্যমন্ত্রী জানান, পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় ভালো পূজা অনুষ্ঠিত হচ্ছে এবং তিনি এ বছরের দুর্গাপূজায় ৪০০টির বেশি মণ্ডপ উদ্বোধন করবেন। এরই মধ্যে বেশ কিছু মণ্ডপ ভার্চুয়ালি উদ্বোধনও করেছেন তিনি।

তিনি আরও বলেন, অনেক মানুষ এখনো বানভাসি আছেন। তাদের পাশে থাকুন এবং যতটা সম্ভব সাহায্য করুন। আমি চাই কথা কম, কাজ বেশি। পূজার প্রতিটি মুহূর্ত আপনাদের ভালো কাটুক এবং আনন্দে কাটুক।

ডিডি/কেএএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।