লেবাননে ইসরায়েলি সেনাদের প্রবেশের তথ্য মিথ্যা : হিজবুল্লাহ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ০১ অক্টোবর ২০২৪
মঙ্গলবার (১ অক্টোবর) লেবাননের সীমান্ত বরাবর অবস্থান নেয় ইসরায়েলি সেনাবাহিনী/ /ছবি: এএফপি

লেবাননের ভেতর সীমিত আকারে স্থল হামলা শুরু হয়েছে বলে সোমবার (৩০ সেপ্টেম্বর) রাতে এক বিবৃতি জানায় ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। তবে ইসরায়েলের এই দাবি মিথ্যা বলে পাল্টা দাবি করেছে লেবাননের ইরান-সমর্থিত সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী তাদের স্থল হামলার ব্যাপারে স্থানীয় মঙ্গলবার সকালে বলে, কয়েক ঘণ্টা আগে হিজবুল্লাহর অবকাঠামো লক্ষ্য করে দক্ষিণ লেবাননের সীমান্তবর্তী কয়েকটি গ্রামে নির্দিষ্ট ও সীমিত আকারে স্থল অভিযান শুরু করেছে আমাদের সেনারা। ব্লু লাইনের কাছে অবস্থিত হিজবুল্লাহর এই অবকাঠামোগুলো ইসরায়েলি শহরগুলোর জন্য তাৎক্ষণিক হুমকি।

এদিকে, একই দিনে পাল্টা বিবৃতিতে হিজবুল্লাহ দাবি করে, আমাদের যোদ্ধা ও ইসরায়েলি সেনাদের মধ্যে সরাসরি কোনো সংঘর্ষ হয়নি। তবে আমরা এমন যুদ্ধের জন্য পুরোপুরি প্রস্তুত।

এর আগে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে একটি নিরাপত্তা সূত্র জানিয়েছিল, ইসরায়েলি সেনারা লেবাননে প্রবেশ করেছে। তবে যতটুকু তারা এগিয়েছে সেটুকু জায়গা হেঁটে যাওয়া যাবে। সূত্রটি আরও জানায়, হিজবুল্লাহর সঙ্গে ইসরায়েলি সেনাদের সরাসরি কোনো সংঘর্ষ হয়নি ও গাজায় যেমন স্থল হামলা চালানো হয়েছিল এটি তেমন নয়।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরাকে হিজবুল্লাহর মিডিয়া রিলেসন্স কর্মকর্তা মোহাম্মদ আফিফ বলেছেন, উগ্র ইহুদিবাদীরা লেবাননে দখলদার সেনাদের প্রবেশের যে দাবি করেছে তা পুরোপুরি মিথ্যা-বানোয়াট।

সূত্র: মিডল ইস্ট মনিটর, বিবিসি, আলজাজিরা

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।