থাইল্যান্ডে বাস দুর্ঘটনায় ২২ শিশুর মৃত্যুর শঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ০১ অক্টোবর ২০২৪
ফাইল ছবি

থাইল্যান্ডে একটি বাস দুর্ঘটনায় ২২ শিশুর মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। রাজধানী ব্যাংকক থেকে কিছু দূরে একটি বাসে সংঘর্ষের পর আগুন ধরে যায়। দুর্ঘটনার সময় বাসটিতে একটি প্রাইমারি স্কুলের বেশ কয়েকজন শিক্ষার্থী ছিল। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

দুর্ঘটনা থেকে সৌভাগ্যক্রমে ১৬ শিশু এবং তিন শিক্ষক বেঁচে গেছেন। তবে ওই দুর্ঘটনার পর ২২ শিক্ষার্থী এবং তিন শিক্ষকের সন্ধান পাওয়া যায়নি। দেশটির পরিবহনমন্ত্রী এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, তারা ওই বাসটি থেকে ১০ জনের মরদেহ উদ্ধার করেছেন। বিভিন্ন ফুটেজে দেখা গেছে, আগুনে ওই বাসটি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, প্রচণ্ড তাপের কারণে তদন্ত কর্মকর্তারা ওই গাড়িটির ভেতরে প্রবেশ করতে পারেননি।

এক প্রতিবেদনে জানানো হয়েছে, উত্তরাঞ্চলীয় উথাই থানি প্রদেশে একটি ফিল্ড ওয়ার্ক শেষ করে ফেরার সময় শিক্ষার্থী এবং শিক্ষকদের বহনকারী তিনটি বাসের মধ্যে একটি বাস দুর্ঘটনার কবলে পড়ে।

পরিবহনমন্ত্রী সুরিয়াহি এক প্রতিবেদনে বলেন, এটা খুবই দুঃখজনক ঘটনা। এছাড়া থাইল্যান্ডের প্রধানমন্ত্রী ঘটনাস্থল পরিদর্শনের জন্য মন্ত্রীদের নির্দেশ দিয়েছেন বলেও জানা গেছে।

প্রধানমন্ত্রী পায়েতোংতার্ন শিনাওয়াত্রা বলেন, যারা দুর্ঘটনায় হতাহত হয়েছেন একজন মা হিসেবে তাদের পরিবারের সদস্যদের প্রতি আমি গভীর সমবেদনা জানাচ্ছি। তিনি জানিয়েছেন, যারা হতাহত হয়েছেন তাদের মেডিকেল খরচ এবং সব ধরনের ক্ষতিপূরণ দেবে সরকার।

ওই বাসটিতে থাকা শিশুদের বয়স কত তা জানা যায়নি। তবে যে স্কুলের বাসটি দুর্ঘটনার কবলে পড়েছে সেখানকার শিশুদের বয়স তিন থেকে ১৫ বছর।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।