অপহরণের ৭০ বছর পর পরিবার ফিরে পেলেন তিনি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:১৩ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২৪
লুইস আরমান্দো আলবিনো (ডানে নীল টি-শার্ট) ও তার ভাই রজার

এ যেন কোনো সিনেমার গল্প! ৭০ বছরেরও বেশি সময় পর নিজ পরিবারের খোঁজ পেলেন যুক্তরাষ্ট্রের এক নাগরিক। ৬ বছর বয়সে অপহরণের শিকার হয়েছিলেন ক্যালিফোর্নিয়ার লুইস আরমান্দো আলবিনো নামে ওই ব্যক্তি।

জানা যায়, ১৯৫১ সালের ২১ ফেব্রুয়ারি আমেরিকার ক্যালিফোর্নিয়া থেকে হারিয়ে যান লুইস। সেদিন ওকল্যান্ডের একটি পার্কে ভাইয়ের সঙ্গে খেলছিলেন লুইস। সন্ধ্যা হতেই এক নারী তাকে মিষ্টি খাওয়ানোর কথা বলে অপহরণ করে পালিয়ে যান। এরপর পূর্ব উপকূলের এক দম্পতি লুইসকে তার আসল পরিচয় না জানিয়ে নিজের ছেলে হিসেবে বড় করেন। লুইস এখন একজন অবসরপ্রাপ্ত অগ্নিনির্বাপক কর্মী।

৭০ বছর পর লুইসকে খুঁজে বের করেন তার ভাইয়ের মেয়ে আলিডা আলভেকুইন। ২০২০ সালে তিনি একটি অনলাইন ডিএনএ পরীক্ষার লিঙ্ক প্রকাশ করেন। এই পরীক্ষায় এক ব্যক্তির ডিএনএ ২২ শতাংশ মিলে যায়। তখন বিষয়টিতে তার পরিবার খুব একটা পাত্তা দেয়নি।

সবশেষ চলতি বছর আলিডা আবার তার কাকাকে খুঁজে বের করার দায়িত্ব নেন। লুইসের হারিয়ে যাওয়া নিয়ে পুরানো সংবাদপত্রের প্রকাশিত প্রতিবেদন, ফটোগ্রাফ ও ডিএনএ পরীক্ষার বিষয়টি পরিবার ও স্থানীয় প্রশাসনের নজরে আসে। এরপর গত ২০ জুন পুলিশ নিশ্চিত করে, লুইস জীবিত ও তাকে খুঁজে পাওয়া গেছে।

এর কয়েকদিন পর এফবিআইয়ের সহায়তায় লুইস তার পরিবারের সঙ্গে দেখা করতে ওকল্যান্ডে ফিরে আসেন। লুইসের ভাতিজি আলিডা তার সঙ্গে কথা বলে পরিচয় নিশ্চিত করেন। তাকে দেখে পরিবারের সবাই আবেগাপ্লুত হয়ে পড়েন।

সবচেয়ে বেশি প্রাপ্তি যেন লুইসের বড় ভাই রজারের। যার সঙ্গে খেলতে গিয়ে হারিয়ে যান লুইস। রজার ক্যানসার আক্রান্ত ছিলেন, তিনি গত মাসে মারা গেছেন। মৃত্যুর আগে ভাইকে খুঁজে পাওয়া তার জীবনের সবশেষ চাওয়া ছিল। শেষমেশ ভাইকে ফিরে পেয়ে শেষ দিনগুলো রজারের ভালোই কেটেছিল।

সূত্র: এনডিটিভি

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।