যুক্তরাষ্ট্রে গোলাগুলিতে নিহত ৪ আহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৫ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২৪
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের আলাবামা অঙ্গরাজ্যের বার্মিংহামে গণহারে গোলাগুলির ঘটনায় অন্তত চারজন নিহত এবং আরও ১৮ জন আহত হয়েছে। বার্মিংহাম পুলিশ কর্মকর্তা ট্রুম্যান ফিটজেরাল্ড জানান, শনিবার গভীর রাতে শহরের ফাইভ পয়েন্টস সাউথ এলাকায় একাধিক বন্দুকধারী একদল লোকের ওপর গুলি চালায়।

স্থানীয় কর্মকর্তারা ঘটনাস্থল থেকে দুই পুরুষ এবং এক নারীর মরদেহ উদ্ধার করেন। গুলিবিদ্ধ একজন পরবর্তীতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলে বার্মিংহাম পুলিশ জানিয়েছে।

অপরাধীরা একটি গাড়িতে করে ঘটনাস্থলে এসে গুলি চালায় এবং পালিয়ে যায়। এখনও পর্যন্ত কোনো সন্দেহভাজনকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

পুলিশ কর্মকর্তা ট্রুম্যান ফিটজেরাল্ড জানিয়েছেন, গোলাগুলির ঘটনায় আহতদের মধ্যে চারজনের অবস্থা বেশ গুরুতর। অপরাধীদের খুঁজতে কাজ করে যাচ্ছে পুলিশ।

এক বিবৃতিতে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে, তারা এফবিআই এবং অন্যান্য ফেডারেল এজেন্সির সঙ্গে এ বিষয়ে কাজ করছে। এই ঘটনা সম্পর্কিত যে কোনো তথ্যের জন্য ৫ হাজার ডলার পুরষ্কার ঘোষণা করা হয়েছে। এই ঘটনা সম্পর্কিত ছবি এবং ভিডিও জমা দেওয়ার জন্য একটি ওয়েব পোর্টাল খোলা হয়েছে।

গান ভায়োলেন্স আর্কাইভের তথ্য অনুযায়ী, চলতি বছর এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে চার শতাধিক গণহারে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ধরনের ঘটনা সবচেয়ে বেশি ঘটে যেসব স্থানে তার মধ্যে বার্মিংহাম দ্বিতীয় অবস্থানে রয়েছে।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।