পাকিস্তানে সন্ত্রাসী হামলায় ৬ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:১৫ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৪
পাকিস্তানের এক সশস্ত্র নিরাপত্তারক্ষী। ফাইল ছবি: পিকচার অ্যালায়েন্স

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে একটি নিরাপত্তা চৌকিতে সন্ত্রাসীদের গুলিতে ছয় সেনাসদস্য নিহত হয়েছেন। এসময় সেনাবাহিনীর পাল্টা গুলিতে প্রাণ হারায় পাঁচ হামলাকারী। গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) গভীর রাতে এ হামলার ঘটনা ঘটে।

শুক্রবার এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছে পাকিস্তানের সেনাবাহিনী। তারা বলেছে, সেনা চৌকিতে তাণ্ডব চালাতে চেয়েছিল সন্ত্রাসীরা। কিন্তু তাদের সেই প্রচেষ্টা নস্যাৎ করে দিয়েছেন সেনারা।

আরও পড়ুন>>

বিবৃতিতে বলা হয়েছে, সেনারা সাহসিকতার সঙ্গে লড়াই করে অনুপ্রবেশের চেষ্টাকে ব্যর্থ করে দিয়েছেন। বন্দুকযুদ্ধে ছয় নিরাপত্তাকর্মী এবং পাঁচ হামলাকারী নিহত হয়েছেন।

সেনাদের ওপর এই হামলার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি)। আফগানিস্তান-পাকিস্তান সীমান্তে দু’দিনের ব্যবধানে এ ধরনের দ্বিতীয় হামলা এটি।

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে বেশ কিছুদিন ধরে সন্ত্রাসী গোষ্ঠীগুলোর তৎপরতা বেড়েছে। পাশাপাশি, দেশটির দক্ষিণাঞ্চলে জাতিগত বিচ্ছিন্নতাবাদীদের সক্রিয়তাও বৃদ্ধি পাচ্ছে।

এদিন উত্তর ওয়াজিরিস্তানে একটি পৃথক ঘটনায় পাকিস্তানি সেনা সদস্যদের গুলিতে সাত সন্ত্রাসীর মৃত্যু হয়েছে। তারা আফগানিস্তান থেকে পাকিস্তানে অনুপ্রবেশের চেষ্টা করছিল বলে জানিয়েছে পাকিস্তানি সেনাবাহিনী। এসময় অনুপ্রবেশকারীদের কাছ থেকে বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে।

ইসলামাবাদের দাবি, টিটিপি আফগানিস্তানকে একটি ঘাঁটি হিসেবে ব্যবহার করছে এবং দেশটিতে ক্ষমতাসীন তালেবান প্রশাসন সীমান্তের কাছাকাছি এলাকায় গোষ্ঠীটিকে নিরাপদে আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে। তবে তালেবান এই অভিযোগ অস্বীকার করেছে।

সূত্র: রয়টার্স
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।