শিশুদের বিরুদ্ধে ‘নির্লজ্জ অপরাধ’ করছে ইসরায়েল: খামেনি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৪
ছবি: এএফপি

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি বলেছেন, শিশুদের বিরুদ্ধে ‘নির্লজ্জ অপরাধ’ করছে ইসরায়েল। তিনি ইসরায়েলকে ভয়ঙ্কর ব্যাধির সঙ্গে তুলনা করে ফিলিস্তিন থেকে ইসরায়েলি শক্তিকে নির্মূল করার জন্য মুসলমানদের ‌‘অভ্যন্তরীণ শক্তি’ বাড়ানোর আহ্বান জানিয়েছেন। খবর আল জাজিরার। 

গত ৭ অক্টোবরের পর থেকে গাজায় প্রতিদিনই হামলা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। এতে নিরীহ ফিলিস্তিনিরা প্রাণ হারাচ্ছে। এমনকি হাজার হাজার শিশুকেও হত্যা করেছে এই বর্বর সেনারা।

গতকাল লেবাননের রাজধানী বৈরুতেও হামলা চালিয়েছে ইসরায়েল। ওই হামলায় নিহত ৩১ জনের মধ্যে তিন শিশুও রয়েছে বলে নিশ্চিত করা হয়েছে। গাজা যুদ্ধে ইসরায়েলি হামলায় প্রতিদিনই শিশুদের লক্ষ্যবস্তু করা হয়েছে। এসব কথা উল্লেখ করে খামেনি এমন মন্তব্য করেছেন।

এদিকে গত ৭২ ঘণ্টায় শতাধিক ফিলিস্তিনি নাগরিককে হত্যা করেছে দখলদার ইসরায়েলি বাহিনী। গাজাজুড়ে গত তিন দিনে আরও ২০৯ ফিলিস্তিনি আহত হয়েছে। অবরুদ্ধ এই উপত্যকার স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। 

গাজা সিটির একটি স্কুলে ইসরায়েলি বাহিনীর হামলায় কমপক্ষে ১৭ ফিলিস্তিনি নিহত হয়েছে। ওই স্কুলে আশ্রয় নিয়েছিলেন বাস্তুহারা লোকজন। কিন্তু সেখানেও হামলা চালিয়েছে দখলদাররা।

গত ৭ অক্টোবর ইসরায়েলে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপরেই গাজায় পাল্টা আক্রমণ চালায় ইসরায়েল। সে সময় থেকে এখন পর্যন্ত সংঘাত চলছেই। প্রতিদিনই হামলা চালিয়ে নিরীহ ফিলিস্তিনিদের হত্যা করা হচ্ছে। ইসরায়েলের আগ্রাসন থেকে রক্ষা পাচ্ছে না নারী বা শিশুরাও।

প্রায় ১১ মাস ধরে চলা এই সংঘাতে এখন পর্যন্ত কমপক্ষে ৪১ হাজার ৩৯১ ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৯৫ হাজার ৭৬০ জন। হতাহতদের মধ্যে অধিকাংশই নারী এবং শিশু।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।