শিক্ষানবিশ থেকে নাইকির প্রধান নির্বাহী হতে চলেছেন এলিয়ট হিল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:১৮ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২৪
ফাইল ছবি

নাইকির প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগ দিতে যাচ্ছেন এক সময়ে ইন্টার্ন (শিক্ষানবিশ) হিসেবে যোগ দেওয়া এলিয়ট হিল। স্নিকার ও স্পোর্টসওয়্যার ব্র্যান্ডের শীর্ষ বস হিসেবে জন ডোনাহোর স্থলাভিষিক্ত হতে চলেছেন তিনি।

জানা গেছে, ১৪ অক্টোবর থেকে তিনি এই দায়িত্বগ্রহণ করবেন।

এলিয়ট হিল ১৯৮৮ সালে নাইকির সঙ্গে একজন ইন্টার্ন হিসেবে কাজ শুরু করেছিলেন। ২০২০ সালে অবসর গ্রহণের আগ পর্যন্ত কোম্পানিটির বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন তিনি।

আরও পড়ুন>

এক বিবৃতিতে হিল বলেছেন, নাইকি সব সময়ই আমিকে তার একটি মূল অংশ। আমি এটিকে আরও উজ্জ্বল ভবিষ্যতের দিকে নিয়ে যেতে প্রস্তুত। ৩২ বছর ধরে সেরাদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি ও আমাদের কোম্পানিকে আজকের জাদুকরী জায়গায় পরিণত করতে সাহায্য করেছি।

তিনি বলেন, আমি বছরের পর বছর ধরে কাজ করেছি এমন অনেক কর্মচারী ও বিশ্বস্ত অংশীদারদের সঙ্গে পুনঃসংযোগ করতে আগ্রহী। তাছাড়া আমি নতুন ও কার্যকরী সম্পর্ক গড়ে তুলতে আগ্রহী, যা আমাদের এগিয়ে নিয়ে যাবে।

ইন্টার্ন হিসেবে দুই বছর কাজ করার পর তিনি বিক্রয় বিভাগে চলে যান। পরে ক্রমাগতভাবে পদোন্নতি পেতে থাকেন। ১৯৯৮ সালে তিনি স্পোর্টস বিভাগের পরিচালক হন।

২০১৩ সালে ভৌগোলিক ও বিক্রয়ের পদে উন্নীত হওয়ার আগে বেশ কয়েকটি ক্ষেত্রে ভাইস-প্রেসিডেন্টের ভূমিকা পালন করেছিলেন এলিয়ট হিল।

সবশেষ ২০২০ সালে কনজিউমার ও মার্কেটপ্লেসে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বগ্রহণকালে তিনি অবসরে যান।

সূত্র: রয়টার্স

এমএসএম

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।