ভারতে নিপা ভাইরাসে একজনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:১৩ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২৪
ছবি: এএফপি (ফাইল)

ভারতের কেরালা রাজ্যের মল্লপুরমে নিপা ভাইরাসে ২৪ বছর বয়সী এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। পুনের দ্য ন্যাশনাল ইনস্টিটিউট অব ভাইরোলজি এই মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

জানা গেছে, গত ৯ সেপ্টেম্বর মৃত্যু হয় ওই শিক্ষার্থীর। এনকেফালাইটিসের উপসর্গ ছিল তার শরীরে। এরপর নিপা ভাইরাসের পিসিআর টেস্ট করানো হয়।

ওই শিক্ষার্থীর দেহ থেকে নমুনা নিয়ে পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অব ভাইরোলজিতে পাঠানো হয়েছিল। রোববার জানানো হয়েছে নিপা ভাইরাসেই মৃত্যু হয়েছে তার। কোঝিকোড় মেডিকেল কলেজ হাসপাতালেও তার নমুনা পজিটিভ এসেছিল।

গত জুলাইয়ে মল্লপুরম জেলারই ১৪ বছর বয়সী এক জনের মৃত্যু হয়। তার শরীরেও নিপা ভাইরাসের উপস্থিতি মিলেছিল।

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বিনা জর্জ জানান, নিপার যে প্রটোকল আছে তা মেনে রাজ্যে ১৬টি কমিটি তৈরি করা হয়েছে। সংক্রমণ মোকাবিলায় তা কাজ করবে।

এরই মধ্যে ওই শিক্ষার্থীর সংস্পর্শে আসা ১৫০ জনকে চিহ্নিত করা হয়েছে। তাদের সবাইকে চিহ্নিত করে আইসোলেশনে রাখা হয়েছে। এ বছর রাজ্যেটিতে নিপা ভাইরাসের সংক্রমণে এটি দ্বিতীয় মৃত্যু।

সূত্র: রয়টার্স

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।