ট্রাম্পকে হত্যাচেষ্টা: আটক ব্যক্তি সম্পর্কে যা জানা গেলো

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২৯ এএম, ১৬ সেপ্টেম্বর ২০২৪
ঘটনাস্থল থেকে উদ্ধার আগ্নেয়াস্ত্র। ছবি: সংগৃহীত

ফ্লোরিডায় ওয়েস্ট পাম বিচের গলফ কোর্সে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যাচেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। উদ্ধার করা হয়েছে একে-৪৭ ধরনের রাইফেলও।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, আটক ব্যক্তির নাম রায়ান ওয়েসলি রাউথ। বয়স ৫৮ বছর। তিনি হাওয়াইয়ের একজন স্ব-নিযুক্ত আবাসন নির্মাতা। তবে যুক্তরাষ্ট্রের রাজনীতি এবং বর্তমান ঘটনাবলীর ওপর নিয়মিত নজর রাখতেন।

আরও পড়ুন>>

সোশ্যাল মিডিয়ায় একাধিকবার ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করেছিলেন ওই ব্যক্তি। গত জুলাইয়ে পেনসিলভেনিয়ার সমাবেশে সাবেক প্রেসিডেন্টের হত্যাচেষ্টা সম্পর্কিত একটি পোস্টে মন্তব্যও করেছিলেন তিনি।

কর্তৃপক্ষের সন্দেহ, পাম বিচে ট্রাম্প গলফ খেলার সময় তার ওপর আক্রমণের পরিকল্পনা করেছিলেন রায়ান ওয়েসলি রাউথ।

সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে জো বাইডেন ও কমলা হ্যারিসকে ট্যাগ করে পৃথক পোস্ট দিয়েছিলেন আটক ব্যক্তি। এসব পোস্টে সমাবেশে আহতদের দেখতে যেতে ডেমোক্র্যাট নেতাদের উৎসাহিত করেছিলেন তিনি।

কমলা হ্যারিসকে উদ্দেশ্য করে লেখা এক পোস্টে তিনি বলেন, আপনার এবং বাইডেনের উচিত ট্রাম্পের সমাবেশে আহত ব্যক্তিদের সঙ্গে হাসপাতালে দেখা করা এবং নিহত দমকলকর্মীর অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দেওয়া। ট্রাম্প কখনোই তাদের জন্য কিছু করবেন না।

ডেমোক্র্যাটদের প্রচারণা তহবিলে ১০০ মার্কিন ডলারের বেশি অনুদানও দিয়েছিলেন রায়ান ওয়েসলি রাউথ।

এছাড়া, তিনি ইউক্রেনের প্রতি জোরালো সমর্থন জানিয়েছেন। এমনকি, দেশটির হয়ে সরাসরি লড়াই করতেও আগ্রহ প্রকাশ করেছিলেন আটক ব্যক্তি।

কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।