ইসরায়েলি ব্যারাকে রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৫২ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২৪
ছবি: এএফপি

লেবাননভিত্তিক সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ জানিয়েছে, তারা ইসরায়েলের একটি ব্যারাকে রকেট হামলা চালিয়েছে। ইসরায়েলি রাওয়িয়া ব্যারাকের সদরদপ্তরে অবস্থিত ১৮৮তম ব্রিগেডে কয়েক দফা কাতিউশা রকেট দিয়ে হামলা চালানো হয়। খবর আল জাজিরার।

ইসরায়েলি বাহিনী এর আগে নিশ্চিত করেছে যে, ইয়েমেন থেকে নিক্ষিপ্ত একটি দূরপাল্লার ক্ষেপণাস্ত্র আজ মধ্য ইসরায়েলের একটি খোলা জায়গায় আঘাত হেনেছে।

ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, লেবানন থেকে উৎক্ষেপণ করা প্রায় ৪০টি ক্ষেপণাস্ত্র আজ ভোরে গ্যালিলি অঞ্চলে এবং অধিকৃত গোলান মালভূমিতে আঘাত হেনেছে।

এদের মধ্যে কিছু রকেটের হামলা আটকানো সম্ভব হয়েছে তবে বাকিগুলো খোলা জায়গায় আঘাত হেনেছে। বিভিন্ন স্থানে রকেট হামলার কারণে আগুন ধরে যায়। দমকলের কর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছেন।

হিজবুল্লাহর পক্ষ থেকেও বলা হয়েছে যে, তারা গোলান মালভূমিতে ইসরায়েলের রাওয়াইয়া ব্যারাকে কাতিউশা রকেট নিক্ষেপ করেছে।

এর আগে উত্তর ইসরায়েলের একটি প্রধান বিমান ঘাঁটিতে রকেট হামলার দাবি করেছে লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ। ওই ঘাঁটি সাফাদ শহরের কাছে অবস্থিত।

হামলার বিষয়টি নিশ্চিত করেছে ইসরায়েলের সেনাবাহিনীও। বলা হয়েছে, সাফাদ শহরের দিকে ২০টি রকেট ছোড়া হয়েছে, যার অধিকাংশই আকাশে ধ্বংস করা হয়েছে। কিছু খোলা জায়গায় পড়েছে।

ইসরায়েলি বাহিনী জানিয়েছে, এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে বিরিয়া এলাকায় আগুন ছড়িয়ে পড়ে।

গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই ইসরায়েল ও হিজবুল্লাহর মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটছে। হিজবুল্লাহর দবি ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে তারা ইসরায়েলে হামলা চালাচ্ছে।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।