পাকিস্তানে টাইম বোমা বিস্ফোরণে ২ পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২৪
পাকিস্তানের পুলিশ। ফাইল ছবি: এএফপি

পাকিস্তানে একটি পুলিশ ভ্যানের কাছে বোমা বিস্ফোরণে অন্তত দুইজন পুলিশ সদস্য নিহত হয়েছেন। শনিবার (১৪ সেপ্টেম্বর) দেশটির কোয়েটা শহরের কাছে এই হামলার ঘটনা ঘটে। খবর জিও নিউজের।

পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে ছুটে যান উদ্ধারকারীরা। এ ঘটনায় আহত দুই পুলিশ সদস্যকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে পৌঁছানোর পরপরই একজনকে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। কিছুক্ষণ পরে মারা যান দ্বিতীয় পুলিশ সদস্যও।

এদিন কুচলাক এলাকার বোস্তান রোডে পুলিশের ভ্যানকে লক্ষ্য করে টাইম বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছিল। এই হামলায় ৮-১০ কেজি বিস্ফোরক দ্রব্য ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

কয়েকদিন আগেই পাকিস্তানে পুলিশের ওপর আরেকটি মারাত্মক হামলার ঘটনা ঘটেছিল। চলতি সপ্তাহের শুরুর দিকে খাইবার পাখতুনখোয়ার দক্ষিণ ওয়াজিরিস্তানে একটি পুলিশ ভ্যানে রিমোট-নিয়ন্ত্রিত ওই বোমা হামলায় ছয় পুলিশ সদস্যসহ অন্তত ১৩ জন আহত হন।

অর্থনৈতিক অস্থিতিশীলতা এবং রাজনৈতিক অস্থিরতাসহ বিভিন্ন চ্যালেঞ্জ কাটিয়ে ওঠার জন্য পাকিস্তান যখন সংগ্রাম করছে, তখন সন্ত্রাসবাদ দেশটির দুর্দশাকে আরও বাড়িয়ে দিচ্ছে। গত আগস্ট মাস থেকে পাকিস্তানে সন্ত্রাসী হামলার ঘটনা বেড়ে গেছে।

মূলত, ২০২১ সালে আফগানিস্তানে তালেবান ক্ষমতায় ফেরার পর থেকেই পাকিস্তানে, বিশেষ করে খাইবার পাখতুনখাওয়া এবং বেলুচিস্তানের মতো সীমান্তবর্তী প্রদেশগুলোতে সহিংস হামলা বেড়েছে। সবচেয়ে ঝুঁকিপূর্ণ এ দুটি প্রদেশে গত মাস থেকে বেশ কয়েকটি প্রাণঘাতী হামলা হয়েছে বলে জানিয়েছে পাক ইনস্টিটিউট ফর পিস স্টাডিজ (পিআইপিএস)।

ইসলামাবাদ-ভিত্তিক এই থিংক-ট্যাংক বলছে, গত জুলাই মাসে পাকিস্তানজুড়ে অন্তত ৩৮টি হামলার ঘটনা ঘটেছিল। আগস্টে সেই সংখ্যা বেড়ে ৫৯টিতে দাঁড়িয়েছে। এর মধ্যে খাইবার পাখতুনখাওয়ায় ২৯, বেলুচিস্তানে ২৮ এবং পাঞ্জাবে দুটি হামলা হয়েছে।

কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।