গাজায় ইসরায়েলি হামলায় প্রাণ হারালেন এক পরিবারের ১১ সদস্য

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২৪
ইসরায়েলি হামলায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে গাজা। ফাইল ছবি: এএফপি

গাজায় ইসরায়েলি বাহিনীর হামলায় একটি পরিবারের ১১ সদস্য নিহত হয়েছেন। নিহতদের মধ্যে রয়েছেন নারী এবং শিশুরাও। শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে গাজা শহরের একটি বাড়িতে এই হামলা চালানো হয়।

গাজার বেসামরিক প্রতিরক্ষা সংস্থার মুখপাত্র মাহমুদ বাসসাল বার্তা সংস্থা এএফপি’কে বলেন, পূর্ব গাজা শহরের বুস্তান পরিবারের বাড়িতে ইসরায়েলি বিমান হামলার পর আমরা ১১ জনের মরদেহ উদ্ধার করি। এদের মধ্যে চারজন শিশু এবং তিনজন নারী রয়েছেন।

আরও পড়ুন>>

তিনি বলেন, গাজা শহরের আল-তুফাহ এলাকার শুজাইয়া স্কুলের কাছে এই হামলা চালানো হয়। উদ্ধারকারীরা এখনো নিখোঁজদের খোঁজে অনুসন্ধান চালিয়ে যাচ্ছেন।

এই হামলার বিষয়ে তাৎক্ষণিকভাবে ইসরায়েল কোনো মন্তব্য করেনি।

বাসাল বলেছেন, ইসরায়েলি বাহিনী রাতভর গাজার আরও কিছু অংশে একই ধরনের হামলা চালিয়েছে। এতে অন্তত ১০ জন নিহত হয়েছেন।

তিনি জানান, উত্তর-পশ্চিম গাজা শহরে দার আল-আরকাম স্কুলের কাছে ইসরায়েলি বিমান হামলায় পাঁচজন নিহত হন। দক্ষিণ খান ইউনিস গভর্নরেটের আল-মাওয়াসি এলাকায় হামলায় প্রাণ হারিয়েছেন আরও তিনজন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুসারে, গত ৭ অক্টোবরের পর থেকে অবরুদ্ধ উপত্যকাটিতে ইসরায়েলি হামলায় অন্তত ৪১ হাজার ১১৮ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় এক লাখ মানুষ। আরও কয়েক হাজার ফিলিস্তিনি এখনো নিখোঁজ। তারাও প্রাণ হারিয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

জাতিসংঘের মানবাধিকার সংস্থা বলেছে, গাজায় ইসরায়েলি হামলায় নিহতদের বেশিরভাগই নারী ও শিশু।

কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।