থাইল্যান্ডে বন্যায় হাজার হাজার মানুষ পানিবন্দি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৪২ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২৪
ছবি: এএফপি

থাইল্যান্ডে বন্যায় হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। এ অবস্থায় দেশটির কর্তৃপক্ষ উত্তরাঞ্চলীয় প্রদেশ চিয়াং রাইতে সামরিক বাহিনী মোতায়েন করেছে। তারা নৌকা ও হেলিকপ্টারের মাধ্যমে দুর্গতদের কাছে পৌছানোর চেষ্টা করছেন।

ভারী বৃষ্টি, বন্যা ও ভূমিধসজনিত ঘটনায় আগস্টের মাঝামাঝি সময় থেকে থাইল্যান্ডজুড়ে অন্তত ৩৩ জন নিহত হয়েছেন। এই সপ্তাহে উত্তরাউঞ্চলীয় দুই প্রদেশে টাইফুন ইয়াগির প্রভাবে মারা গেছেন নয়জন।

চলতি বছরে এশিয়ায় আঘাত হানা টাইফুনগুলোর মধ্যে ইয়াগি ছিল সবচেয়ে শক্তিশালী। গত শনিবার এটি ভিয়েতনামে আঘাত হানে। যার প্রভাব পড়ে আশপাশের দেশগুলোতেও।

থাইল্যান্ডে পানি কমতে শুরু করলেও এখনো কিছু এলাকা পানিতে তলিয়ে রয়েছে।

একজন জেলা প্রশাসক জানিয়েছেন, বাড়িতে আটকা পড়াদের উদ্ধারে আমরা কাজ করছি। এখনো বহু মানুষ আটকা রয়েছেন যাদের উদ্ধার করা প্রয়োজন।

এদিকে ভিয়েতনামের উত্তরাঞ্চলে সুপার টাইফুন ইয়াগির প্রভাবে আকস্মিক বন্যা ও ভূমিধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯৭ জনে।

দেশটিতে এখনও প্রায় ১২৮ জন নিখোঁজ রয়েছে ও আড়াই লাখ হেক্টরেরও বেশি জমির ফসল ধ্বংস হয়ে গেছে। কৃষি মন্ত্রণালয়ের অধীনে কর্মরত দুর্যোগ কর্মকর্তারা একটি অফিসিয়াল রিপোর্টে এ তথ্য জানিয়েছেন।

সূত্র: রয়টার্স

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।