ভূমিকম্পে কাঁপলো পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:২০ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২৪
বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে ৫ দশমিক ৭৫ মাত্রার ভূমিকম্পে কেঁপে ওঠে পাকিস্তান /ছবি: সংগৃহীত

পাকিস্তানে ৫ দশমিক ৭৫ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। স্থানীয় সময় বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল ৭টা ২৮ মিনিটের দিকে মাঝারি মাত্রার এই ভূমিকম্পে কেঁপে ওঠে দেশটি। তবে এতে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতি ও হতাহতের কোনো খবর মেলেনি।

দেশটির পাঞ্চাব প্রদেশের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (পিডিএমএ) এক বিবৃতিতে বলেছে, বুধবার লাহোরসহ পাঞ্জাবের সব জেলায় ভূমিকম্প অনুভূত হয়েছে।

পিডিএমএর মুখপাত্র মাজহার হুসাইন বলেছেন, রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৫ দশমিক ৭৫। এই ভূমিকম্পের কেন্দ্র ছিল ডিজি খান এলাকা। ভূপৃষ্ঠ থেকে ১০ কিলোমিটার গভীরে এই ভূমিকম্পের উৎপত্তি হয়েছে। ভূমিকম্পে কেঁপে ওঠা সব ভবন ক্ষতিগ্রস্ত হওয়ার ঝুঁকি আছে কি না তা পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে।

পাকিস্তানের আবহাওয়া বিভাগ (পিএমডি) জানিয়েছে, বুধবার সকাল ৭টা ২৮ মিনিটে দেশের বিভিন্ন এলাকায় ৫ দশমিক ৭ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। ভূমিকম্প পরবর্তী আফটারশকের বিষয়েও কর্তৃপক্ষ সতর্ক রয়েছে।

সূত্র: ডন, রয়টার্স

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।