প্রথম টেলিভিশন বিতর্কে মুখোমুখি ট্রাম্প-কমলা হ্যারিস

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৯ এএম, ১১ সেপ্টেম্বর ২০২৪
ছবি: এএফপি

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে প্রথম টেলিভিশন বিতর্কের মুখোমুখি হয়েছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্র্যাটিক প্রার্থী কমলা হ্যারিস।

এবিসি নিউজ এবারের এই বিতর্কের আয়োজন করে। এর আগে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিতর্কে হেরে সরে দাঁড়ান জো বাইডেন। তার পরিবর্তে মনোনয়ন পেয়েছেন হ্যারিস।

এবারের টেলিভিশন বিতর্কে গুরুত্ব পায় মূল্যস্ফীতি, গর্ভপাত আইন ও অভিবাসন নীতি। এ সময় ট্রাম্প বিভিন্ন মিথ্যা ষড়যন্ত্রমূলক তত্ত্বের কথা বলেন।

আরও পড়ুন>

স্থানীয় সময় মঙ্গলবার রাত ৯টায় (বাংলাদেশ সময় বুধবার সকাল ৭টায়) ফিলাডেলফিয়ায় দুই প্রার্থীর মধ্যে বিতর্ক শুরু হয়।

বিতর্কের শুরুতে করমর্দন করেন ট্রাম্প ও হ্যারিস। এ বিতর্কের অন্যতম বিষয় অর্থনীতি দিয়েই বক্তব্য শুরু করেন কমলা। এরপরেই ট্রাম্পই একই পথে হাঁটেন।

যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট কে হবেন তা নির্ধারণ হবে আগামী ৫ নভেম্বরের নির্বাচনে।

বিতর্কের আগে এবিসি নিউজের চালানো এক জরিপে দেখা গেছে, ট্রাম্পের চেয়ে জনসমর্থনে বেশ খানিকটা এগিয়ে আছেন কমলা হ্যারিস। সম্প্রতি শিকাগোতে নিজ দলের সম্মেলনের পর প্রায় ৪৭ শতাংশ ভোটারের সমর্থন পেয়েছেন তিনি। অন্যদিকে ট্রাম্পের পক্ষে জনসমর্থন রয়েছে প্রায় ৪৪ শতাংশ মানুষের।

যদিও নিউইয়র্ক টাইমস ও সিয়েনা কলেজ যৌথভাবে আরেকটি জরিপ চালিয়েছে, সেখানে দেখা যায় জনসমর্থনে এগিয়ে রয়েছেন ৭৮ বছর বয়সী ট্রাম্প।

সূত্র: সিনএনএন

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।