যুক্তরাষ্ট্রে রাহুল গান্ধী

লোকসভা নির্বাচনের পর মোদী ভীতি কেটে গেছে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:২৭ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৪
ফাইল ছবি

চমকপ্রদ ছিল ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফলাফল। সরকার গড়লেও, এবারের নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। জোটসঙ্গীদের ভরসাতেই বৈতরণী পার হয়েছে দলটি। বিদেশের মাটিতে এই নিয়ে খোঁচা দিলেন কংগ্রেসের সংসদ সদস্য তথা বিরোধী দলনেতা রাহুল গান্ধী।

যুক্তরাষ্ট্রে সফরকালে রাহুল গান্ধী বলেন, লোকসভা নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। নির্বাচনের ফল প্রকাশের পর সাধারণ মানুষের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপি নিয়ে যে ভয় ছিল তা কেটে গেছে।

আরএসএস-কেও আক্রমণ করতে ছাড়েননি রাহুল। তিনি বলেন, আরএসএস বিশ্বাস করে ভারত এক চিন্তাধারা, আর আমরা (কংগ্রেস) বিশ্বাস করি যে ভারত একাধিক চিন্তাধারার সংমিশ্রণ।

সংবিধানের প্রসঙ্গ টেনে রায়বরৈলীর এই সংসদ সদস্য বলেন, এটা একটা লড়াই। আর নির্বাচনের সময় লড়াইটা আরও স্পষ্ট হয়ে উঠেছিল যখন সাধারণ মানুষ বুঝতে পেরেছিল যে প্রধানমন্ত্রী সংবিধানকে আক্রমণ করছেন। আমি যখন সংবিধান তুলে ধরি, তখন সাধারণ মানুষ বুঝতে পারেন যে আমি কী বলছি। তার থেকেও গুরুত্বপূর্ণ হলো মানুষ বুঝতে পেরেছেন যে সংবিধানে আক্রমণ আমাদের ধর্মীয় ঐতিহ্যতেও আক্রমণ।

রাহুল বলেন, আমার মনে হয় রাজনীতিতে ও সব রাজনৈতিক দলেই ভালবাসা, সম্মান ও নম্রতার অভাব। আমি এই ভালবাসা, সম্মানই রাজনীতিতে প্রবেশ করাতে চাই। শুধু শক্তিশালী বা ক্ষমতাবান মানুষই নয়, যারা ভারত গড়ছেন, আমি তাদের সকলকে সম্মান করি।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।