যুক্তরাষ্ট্র সফরে গেলেন রাহুল গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২৪
ফাইল ছবি

যুক্তরাষ্ট্র সফরে গেলেন লোকসভার বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধী। তিনদিনের জন্য যুক্তরাষ্ট্র সফরে গেছেন তিনি। সেখানে তাকে উষ্ণ অভ্যর্থনা জানান প্রবাসী ভারতীয়রা।

প্রবাসী ভারতীয়দের নেতৃত্বে ছিলেন বিতর্কিত কংগ্রেস নেতা স্যাম পিত্রোদা। লোকসভা নির্বাচনের সময়ে বর্ণবিদ্বেষী মন্তব্য করে দলীয় পদ খুইয়েছিলেন তিনি। তবে নির্বাচন মিটতেই ফিরে পান পুরোনো পদ।

রাহুল গান্ধী রোববার (৮ সেপ্টেম্বর) পৌঁছেছেন টেক্সাসে। কংগ্রেস নেতাকে স্বাগত জানাতে জাতীয় পতাকা হাতে বিমানবন্দরেই অপেক্ষা করছিলেন প্রবাসী ভারতীয়রা। সেখানে রাহুল ফুল দিয়ে, উত্তরীয় পরিয়ে তাকে স্বাগত জানানো হয়।

এমন অভ্যর্থনা পেয়ে মুগ্ধ রাহুল। নিজের ফেসবুকে তিনি লেখেন, এই সফরে যেন দুই দেশের সম্পর্ক আরও মজবুত হয়, তার জন্য আমি মুখিয়ে রয়েছি। আলোচনা ও কথোপকথনের মাধ্যমে দুই দেশের বন্ধন দৃঢ় হবে বলেই আমি আশাবাদী। বিমানবন্দরে রাহুলকে স্বাগত জানানোর ভিডিও পোস্ট করা হয়েছে কংগ্রেসের এক্স হ্যান্ডেলে।

জানা গেছে, রোববার ডালাসে থাকবেন রাহুল। সেখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় অংশ নেবেন, স্থানীয় নেতৃত্বের সঙ্গেও সাক্ষাৎ করবেন। ডালাস থেকে সোমবার তিনি ওয়াশিংটন ডিসিতে যাবেন। রাহুলের গোটা সফরসূচি ঘোষণা করেছেন স্যাম পিত্রোদা। বিমানবন্দরে রাহুলকে স্বাগত জানাতেও হাজির ছিলেন তিনি।

সূত্র: দ্য হিন্দু

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।