কেনিয়ায় স্কুলে আগুন, ১৭ শিক্ষার্থীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৫২ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২৪
বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাতে মধ্য কেনিয়ার একটি প্রাইমারি স্কুলে আগুন লাগে /ছবি: সংগৃহীত

কেনিয়ার একটি স্কুলে আগুন লেগে অন্তত ১৭ জন শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাতে মধ্য কেনিয়ার নাইরি কাউন্টির হিলসাইড এন্দারাশা প্রাইমারি স্কুলে এ দুর্ঘটনা ঘটে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, গুরুতর দগ্ধ অবস্থায় বেশ কয়েকজনেক হাসপাতালে নেওয়া হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় পুলিশের মুখপাত্র রেসিলা ওনিয়াঙ্গো স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, আগুন লাগার কারণ অনুসন্ধান করা হচ্ছে। তদন্তকারীদের একটি দলকে স্কুলটিতে তদন্তের জন্য পাঠানো হয়েছে।

কেনিয়া রেডক্রস জানিয়েছে, ছাত্র-শিক্ষক এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহায়তা দেওয়া হচ্ছে।

কেনিয়ার বোর্ডিং স্কুলে স্কুলে আগুনের ঘটনা এবারই প্রথম নয়। এর আগে ২০১৭ সালে রাজধানী নাইরোবির মোই গার্লস হাইস্কুলে আগুনে ১০ শিক্ষার্থী মারা যায়।

২০ বছরেরও বেশি সময় আগে দেশটির নাইরোবির দক্ষিণ-পূর্বে মাচাকোস কাউন্টির একটি স্কুলে সবচেয়ে মারাত্মক অগ্নিসংযোগের ঘটনা ঘটে। সেবার কমপক্ষে ৬৭ শিক্ষার্থী প্রাণ হারায়।

সূত্র: বিবিসি

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।